• শিরোনাম

    বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন সংস্থা (বাউস )এর প্রথম বর্ষপূর্তি পালন যুব সমাজের বেকারত্ব ঘুচানোর জন্য বাউসের ভূমিকা অপরিসীম, মুন্সী মনিরুজ্জামান

    নিজস্ব প্রতিবেদক : শামসুল আলম স্বপন | বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১ | পড়া হয়েছে 60 বার

    বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন সংস্থা (বাউস )এর প্রথম বর্ষপূর্তি পালন যুব সমাজের বেকারত্ব ঘুচানোর জন্য বাউসের ভূমিকা অপরিসীম, মুন্সী মনিরুজ্জামান

    বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন সংস্থা (বাউস )এর প্রথম বর্ষপূর্তি পালন

    apps

    অদ্য ৩ জুন ২০২১ইং, বর্ণাঢ্য আয়োজনে উদ্যাপিত হলো বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন সংস্থা (বাউস )এর প্রথম বর্ষপূর্তি । কুষ্টিয়া পায়রা মোড় চত্বরে অবস্থিত রূপগার্ডেন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) মুন্সী মো: মনিরুজ্জান। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়ার সাংবাদিক জগতের পুরধা,বৃহত্তর কুষ্টিয়া থেকে প্রকাশিত প্রথম দৈনিক বাংলাদেশ বার্তার প্রকাশক ও সম্পাদক, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি. দুই বাংলার জনপ্রিয় সাহিত্যিক আবদুর রশীদ চৌধুরী, কুষ্টিয়া জেলা সমাজ সেবা অধিপ্তরের উপ-পরিচালক রোকসানা পারভীন, কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক শামসুল আলম স্বপন, কুষ্টিয়ার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোছা. মামস্ তামিম মুক্তি।

    অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল হক খান ও বাউসের অন্যতম মডারেটর রুকাইয়া খানম দৃষ্টি । গতকাল পবিত্র কোরান তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া এই অনুষ্ঠানে উদ্যোগতাদের মধ্যথেকে বক্তব্য রাখেন বাউসের মডারেটর সারমিন রাশিদা সোমা, আদিত্য সোহাগ, আমিনুল হাসান সাফিন, হৃদয় হাসান সাফিন,নিজামুল হক রিমন, গিয়াস উদ্দিন শুভ,সামসুল ইসলাম পারভেজ প্রমুখ।প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) মুন্সী মো: মনিরুজ্জান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন চাকরির আশায় না থেকে লেখা পড়া শিখে উদ্যোগতা হতে । বাংলাদেশ উদ্যোক্তা উন্নয়ন সংস্থা (বাউস ) এর সদস্যরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে উদ্যোগ গ্রহন করায় তিনি সকলকে অভিনন্দন জানিয়ে বলেন আপনাদের সাথে আমরা আছি । আপনারা সৎভাবে আপনাদের উৎপাদিত দ্রব্য সামগ্রী অনলাইনে বিক্রি করুন । আমরা আপনাদের সার্বিক সহযোগিতা করবো।বিশেষ অতিথি দৈনিক বাংলাদেশ বার্তার প্রকাশক ও সম্পাদক, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি. আবদুর রশীদ চৌধুরী বলেন, যে সময় মাদক ও মোবাইল গেমস্ কারণে যুব সমাজ ধ্বংসের পথে ধাবিত সে সময় বাউসের মাধ্যমে কুষ্টিয়া তরুণ সমাজ উদ্যোগক্তা হিসেবে ঘরে বসে কাজ শুরু করেছে এ জন্য আমরা আনন্দিত । উদ্যোগক্তাদের এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন তোমাদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত।

    কুষ্টিয়া জেলা সমাজ সেবা অধিপ্তরের উপ-পরিচালক রোকসানা পারভীন বলেন, সরকার উদ্যোগক্তাদের সহযোগিতায় আর্থিক সুবিধাসহ সবরকম সহযোগিতা করছে। যে কোন প্রয়োজনে আমার দপ্তর আপনাদের জন্য খোলা। যুব সমাজকে প্রশিক্ষণ সহ সরকার বিভিন্ন ধরণে সুযোগ সুবিধা পদান করে থাকে। আমার হাতে যত টুকু সুযোগ আছে তা আমি আপনাদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেব।

    কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সভাপতি শামসুল আলম স্বপন বলেন, অলস মস্তিষ্ক শয়তানের কারখানা । তাই অলসতা বাদ দিয়ে যারা উদ্যোক্তা হিসেবে অনলাইনে ব্যবসা শুরু করেছে তারা একদিন সফলকাম হবে। তিনি বলেন আমি বনপা নামে সারা বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল মালিকদের সংগঠিত করে উন্নিয়ন মুলক কাজ করি । বাউসের সকল সংবাদ আমরা আমাদের নিউজ পোর্টালে প্রচার করে তাদের সার্বিক সহযোগিতা করবো ইনশাল্লাহ।

    কুষ্টিয়ার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোছা. মামস্ তামিম মুক্তি বলেন, বাউসের উদ্যোগ আমাকে মুগ্ধ করেছে । তাদের মধ্যে বেশীর ভাগ সদস্য নারী । আমি তাদেও কাছ থেকে নিয়মিত অনলাইনে শপিং করি। তবে তাদের কে বলবো অনলাইনে যেন কেউ প্রতারণা না করে। প্রতারণা করলে ক্রেতারা বিশ্বাস হারিয়ে ফেলবে। এমনটি হলে ব্যবসায় সফলতা অর্জন করা সম্ভব হবে না । তিনি বলেন আমি নির্যাতিত নারীদের আইনে সহায়তা করে থাকি । বাউসের কোন সদস্য নির্যাতনের শিকার হলে আমাকে জানাবেন আমি বিনা মূল্যে সহযোগিতা করবো । বাউসের অন্যতম মডারেটর রুকাইয়া খানম দৃষ্টি বলেন করোণা কারণে লেখা পড়া অনেকটা বন্ধ । এ সময় ইউটিউবের মাধ্যমে সফল সংগঠক মালদ্বীপ প্রবাসী কুষ্টিয়ার সন্তান জীবন রহমান মোহন ভাইয়ার সাথে পরিচয় হয়। তিনি অনলাইন গ্রুপ তৈরী করেন । আমরা সদস্য হই । আমি মাত্র ৯শ টাকা নিয়ে মুখের মেস্তা ভ্যানিস করা এবং মুখের রং উজ্জ্বল করার ন্যাচারাল পাউডার উৎপাদন করে অনলাইনে প্রচার করে বিক্রি শুরু করি। গত ৪ মাসে আমার পুঁজি দাঁড়িয়েছে ৫০ হাজার টাকা । তিনি বলেন এখন আমাদের বাউসের সদস্য সংখ্যা প্রায় ৪৮ হাজার । এর অধিকাংশ সদস্যই উদ্যোগক্তা ।

    আলোচনা শেষে প্রধান অতিথিসহ সকল অতিথি ও সফল উদ্যোগতাদের মাঝে ক্রেষ্ট প্রদান করা হয় এবং প্রধান অতিথি বাউসের ১ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে ১ম বর্ষপূর্তিও সূচনা করেন।

    বাংলাদেশ সময়: ৪:২১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ