• শিরোনাম

    জামালপুরের “”মুজিবুর আমার মনের মানুষ “”বইয়ের মোড়ক উন্মোচন

    আল মাসুদ লিটন জামালপুর    রবিবার, ১৩ জুন ২০২১

    জামালপুরের “”মুজিবুর আমার মনের মানুষ “”বইয়ের মোড়ক উন্মোচন

    জামালপুরের ""মুজিবুর আমার মনের মানুষ ""বইয়ের মোড়ক উন্মোচন

    apps

    মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মুজিব আমার মনের মানুষ’ শীর্ষক একটি কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার সকালে জামালপুর শহরের বকুলতলাস্থ আলেয়া কটেজে কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

    এসময় উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সালেহ সফিক গেন্দা ও জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ প্রমূখ। এ সময় কাব্যগ্রন্থের লেখক মো. আবুল মনসুর বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘উৎসর্গকৃত’ ‘মুজিব আমার মনের মানুষ’ কাব্যগ্রন্থে আমার এই বইটির প্রত্যেকটি কবিতা হিমালয় সমান বঙ্গবন্ধুকে ভালোবাসার প্রতিদান দিতে পারবে না কিন্তু বঙ্গবন্ধু দেশকে কী ভেবেছেন, সে বিষয়গুলো মানুষের সামনে তুলে ধরতেই আমার এই প্রকাশনা।’

    বইটি জাগতিক প্রকাশনা থেকে প্রকাশিত হয়েছে। বইটিতে স্থান পেয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মোট ১৯টি কবিতা। লেখক বইটিতে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির প্রতি। উল্লেখ্য, কবি মো. আবুল মনসুর ১৯৫৭ সালের ২৪ মে জামালপুরের মেলান্দহের ফুলকোচা গ্রামে এক সমভ্রান্ত মুসলিম শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সাল পরবর্তী সময় থেকে আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে অদ্যাবধি কাজ করছেন। পালন করছেন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে। লেখক মো. আবুল মনসুর প্রগতিশীল সংস্কৃতিচর্চায় নিজেকে সর্বদা উজ্জীবিত রেখেছেন।

    তাঁর নাটকের সংখ্যা দুইটি। মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘বীর সন্তান’ ও ১৯৭৪ সালের দুর্ভিক্ষ অবলম্বনে ‘ক্ষুধার জ্বালায় মৃত্যু’। এছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে গানের এ্যালবাম ‘মুজিব আমার মনের মানুষ’ নামে প্রকাশ পেয়েছিল। এবার লেখকের প্রথম কাব্যগ্রন্থ ‘মুজিব আমার মনের মানুষ’।

     

    বাংলাদেশ সময়: ৩:৫৬ অপরাহ্ণ | রবিবার, ১৩ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ