• শিরোনাম

    স্বচ্ছতার ভিত্তিতে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ হবে – সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নওগাঁ

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

    স্বচ্ছতার ভিত্তিতে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ হবে – সংবাদ সম্মেলনে  পুলিশ সুপার নওগাঁ

    apps

    আজ ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইন্স অডিটরিয়ামে সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন পুলিশ সুপার রাশিদুল হক সংবাদ সম্মেলনে সংবাদ কর্মীগণ উপস্থিত ছিলেন।

    সংবাদ সম্মেলনে পুলিশ সুপার রাশিদুল হক জানান, আজ ১৬০০ মিটার দৌড়ের মাধ্যমে নিয়োগ পরীক্ষা শুরু হবে। চাকুরী নয়, সেবা এবারের মূ্লমন্ত্র কনস্টেবল পদে নিয়োগে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কিছু নিয়ম প্রবর্তন করা হয়েছে। সাতটি ধাপ অতিক্রম করেই একজন প্রার্থীকে চূড়ান্ত করা হবে। ধাপগুলো হবে- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্ত প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।

    তিনি আরও বলেন, ১৪০ টাকার বাহিরে চাকরির জন্য কাউকে এক টাকাও দিতে হবে না। কোন দালাল অথবা প্রতারকচক্র যাতে প্রতারণা করতে না পারে, সেজন্য কঠোরভাবে তা মনিটরিং করা হবে। পাশাপাশি জেলা পুলিশের গোয়েন্দা শাখা ও সাইবার দল মাঠে কাজ করেছে।

    প্রতিটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে লিফলেট বিতরণের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। পাশাপাশি মসজিদগুলোতে শুক্রবার জুম্মার নামাজে পুলিশ কর্মকর্তারা স্থানীয়ভাবে প্রচারণা চালিয়েছেন। কোন প্রার্থী যদি প্রতারণা কিংবা অসদুপায় অবলম্বনকরেন তাইলে তার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    নওগাঁর জেলায় ৪০ জন পুরুষ ও ১৫ জন নারীসহ সর্বমোট ৬৫জন কনস্টেবল নিয়োগ করা হবে। শুধুমাত্র সৎ, সাহসী, শারীরিক ও মানসিকভাবে যোগ্য প্রার্থীরাই নির্বাচিত হবে। কোনো আর্থিক লেনদেনে জড়িত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও নিয়োগ বাতিল করা হবে।

    সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গাজীউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া হাবীব খান (সদর সার্কেল) অফিসার্স ইনচার্জ জাহিদুল ইসলাম , (সদর থানা )ইন্সপেক্টর তদন্ত আব্দুল গফুর উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১১:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ