• শিরোনাম

    সোনারগাঁওয়ে বালু ভরাট করে ফসলি জমি দখলের অভিযোগ, বিক্ষুব্ধ এলাকাবাসী

    এস,এম মনির হোসেন মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩

    সোনারগাঁওয়ে বালু ভরাট করে ফসলি জমি দখলের অভিযোগ, বিক্ষুব্ধ এলাকাবাসী

    apps

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও ও ছয়হিস্যা এলাকায় কয়েক শত একর ফসলি জমিতে অবৈধভাবে ৬টি ড্রেজার বসিয়ে বালু ভরাট করে জমি দখলের অভিযোগ উঠেছে।

    এ সময় কান্দারগাঁও, ভবনাথপুর, ভাটিবন্দর, রতনপুর জৈনপুর ও ছয়হিস্যাসহ ৬-৭টি গ্রামের লোকজন বিক্ষুব্ধ হয়ে তাদের জমি রক্ষা করতে ঘটনাস্থলে গিয়ে বালু ভরাটের ড্রেজারের উপর হামলা চালিয়েছে।

    ৪ ডিসেম্বর ২০২৩ ইং সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

    উপজেলার পিরোজপুর ইউনিয়নের পূর্ব কান্দারগাঁও গ্রামের মৃত আজগর আলী সরকারের ছেলে আব্দুর রহমান সরকার (৭৫), ও একই এলাকার তারেক সরকার, শাহাজালাল, মাজারুল ইসলাম এবং কামাল মোল্লাসহ একাধিক এলাকাবাসী জানান, একটি শিল্প প্রতিষ্ঠানের পক্ষ নিয়ে পশ্চিম কান্দারগাঁও গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামী পলিথিন জাকিরের নেতৃত্বে ১৫-২০ জনের একটি ভূমিদস্যূ বাহিনীর দল মেঘনা নদীতে ৬টি ড্রেজার বসিয়ে গত ৫-৬দিন যাবত অবৈধভাবে জোর পুর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে এলাকাবাসীর কয়েক শত একর ফসলি জমি।

    এ ঘটনায় গত শনিবার (২ ডিসেম্বর) এলাকাবাসীর পক্ষে আব্দুর রহমান সরকার বাদী হয়ে সোনারগাঁও থানায় ভূমিদস্যূ পলিথিন জাকির ও তার ছোট ভাই আল আমিন, দুধু মিয়া এবং শহীদ মিয়াসহ ৭-৮জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

    এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন বলেন, আমি আমার নিজের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণের কাজ করিতেছি, কারো জায়গায় বালু ভরাটের কাজের সঙ্গে আমি জড়িত না।

    অন্যদিকে সোনারগাঁও থানার তদন্তকারি কর্মকর্তা এস আই মোঃ ইমরান হোসেন বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে বালু ভরাট কাজ বন্ধ করে দিয়ে আসছি এবং উভয় পক্ষকে তাদের জমির মালিকানা কাগজপত্র নিয়ে ওসি স্যারের সঙ্গে দেখা করে মিমাংসা করতে বলেছি।

    বাংলাদেশ সময়: ৪:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ