• শিরোনাম

    সারাদেশের ন্যায় দিনাজপুর জেলায় আমন মৌসুমের ধান-চালের ২০২৩-২৪ এর শুভ উদ্বোধন

    পিসি দাস, দিনাজপুর প্রতিনিধি: বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

    apps

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের) দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি কতৃক অনলাইনে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশের ন্যায় দিনাজপুর শহরে পুলহাট এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন সংগ্রহ -২০২৩ -২৪ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

    বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০২৩ ইং তারিখে খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের পর দিনাজপুরে পুলহাট খাদ্য গুদামে কৃষক ইলিয়াছ আলী ও রবিউল ইসলাম দু’জনে ৬৮০ কেজি ধান এবং মনোয়ারা হাসকিং মিল, প্রোঃ মোঃ মোসাদ্দেক হোসেনের নিকট থেকে ৬.৬৩০ চাল ও মেসাস অয়োন অটোরাইস মিল প্রোঃ মোঃ রফিকুল ইসলামের নিকট থেকে ৩৪. ৫০০ মে.টন চাল ক্রয়ের মধ্য দিয়ে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কামাল হোসেন, চেম্বার অব কমার্সের সভাপতি হুমায়ুন রেজা ফারুক চৌধুরী, মিল মালিক সমিতির সভাপতি মোঃ মোসাদ্দেক হুসেন, সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসেন চৌধুরী পাপপু, ডিডি এগ্রিকালচার, এসিএফ মোহন আহম্মেদ, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিল্পব কুমার সিংহ রায় , খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ খাদ্য গুদামের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

    জেলা খাদ্য অফিস সুত্রে জানা গেছে, সরকার দিনাজপুর জেলায় ২০২৩-২৪ অর্থবছরে আমন মৌসুমে সিদ্ধ চাল ৩৭,৯৮১ মে,টন ও ধান ৯,৬৫০ মে, টন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ২৩ নভেম্বর ২০২৩ ইং তারিখ হতে ২৮ ফেব্রুয়ারী ২০২৪ পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে। বস্তার জামানত বাবদ ৩০ কেজি ধারণ ক্ষমতার প্রতিটি বস্তার ক্ষেত্রে ৫৫ টাকা ও ৫০ কেজি ধারণ ক্ষমতার প্রতিটি বস্তার ক্ষেত্রে ৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। সরকার এবার প্রতি কেজি ধান ৩০ টাকা ও প্রতি কেজি চাল ৪৪ টাকা মূল্য হিসেবে ক্রয় করবে।

    বাংলাদেশ সময়: ৮:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ