• শিরোনাম

    সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন

    মোঃ ওমর ফারুকঃ রবিবার, ০৮ অক্টোবর ২০২৩

    সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন

    apps

    রাজধানী ঢাকায় অবস্থিত সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ০৭/১০/২০২৩ইং শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে কম্পিউটার প্রোগ্রামিং, ওয়েবসাইট ডিজাইন, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কন্টেস্টসহ নানা ধরনের সেগমেন্টের আয়োজন করা হয়।

    মাধ্যমিকের শিক্ষার্থীদের প্রোগ্রামিং এ উৎসাহিত করার জন্য কাজ করছে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ কম্পিউটার ক্লাব। প্রোগ্রামিং প্রতিযোগীতায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ছেলে ও মেয়ে সমন্বিতভাবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার আশা প্রকাশ করে। উক্ত প্রোগ্রামিং প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে সপ্তম শ্রেণীর একজন ক্ষুদে শিক্ষার্থী।

    এছাড়াও দিনব্যাপী চলে আইসিটি অলিম্পিয়াড। আইসিটি অলিম্পিয়াড-এ জুনিয়র গ্রুপ ৬ষ্ঠ ও ৭ম শ্রেণী, সিনিয়র গ্রুপ ৮ম, ৯ম ও ১০ম শ্রেণি।

    অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন কম্পিউটার ক্লাব সম্পাদক জনাব আব্দুর রহমান , যুগ্ম সম্পাদক সাখওয়াত হোসেন, অর্থ সম্পাদক জনাব জাহাঙ্গীর হোসেন, ক্লাবের অন্যান্য সদস্য জনাব তোহা কামাল, রুপম সাহা বাপ্পি, তৌহিদুল ইসলাম তন্ময়। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন ক্লাব সমন্বয়কারী জনাব ইসমাইল হোসেন জাবেদ। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করেন সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এর অধ্যক্ষ জনাব মোঃ মাহবুবুর রহমান মোল্লা।
    সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ কম্পিউটার ক্লাবে আধুনিক ও যুগোপোযুগি ১টি ল্যাব রয়েছে। উক্ত ল্যাবে ২০ টি সর্বাধুনিক কম্পিউটার রয়েছে যা ক্লাবের শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় হাতে-কলমে শিখতে ব্যাবহার করে। ক্লাবে চার টি (০৪) বিষয়ে প্রশিক্ষণ চালু রয়েছে। প্রশিক্ষণের বিষয় গুলো হলোঃ বেসিক কম্পিউটার , এম এস অফিস, প্রোগ্রামিং, ওয়েবসাইট ডেভেলোপমেন্ট। মূলত ছেলে ও মেয়ে শিক্ষার্থীদের প্রযুক্তি ভীতি হ্রাস করা ও যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে প্রস্তুত করার বিষয়টি এখানে প্রাধান্য পায়। এছাড়াও বিভিন্ন আইটি কন্টেস্টে প্রতিযোগিতা করার জন্যে শিক্ষার্থীদের প্রস্তুত করা ক্লাবের অন্যতম লক্ষ্য।

    বাংলাদেশ সময়: ৪:০২ অপরাহ্ণ | রবিবার, ০৮ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ