• শিরোনাম

    সাবেক স্বরাষ্ট্র-মন্ত্রী সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

    নাজমুল হাসান : বুধবার, ১২ জুলাই ২০২৩

    সাবেক স্বরাষ্ট্র-মন্ত্রী সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

    apps

    আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বরাষ্ট্র,ডাক-টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার ১১ জুলাই বিকেল ৩ টায় উত্তরা ২ নং সেক্টর ফ্রেন্ডস ক্লাবে এই কর্মসূচি পালিত হয়।

    ঢাকা-১৮ আসনের সাংসদ আলহাজ্ব হাবিব হাসান(এমপি)র উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে অংশ নেন খিলক্ষেত থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন বেপারী ও খিলক্ষেত থানা মহিলা আওয়ামী লীগ নেত্রী শশী আক্তার শাহীনা,ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি মফিজ উদ্দিন বেপারী,আইন সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান আনিস,সদস্য রবিউল ইসলাম রবি,মিজানুর রহমান চান সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

    ২০২০ সালের ৯ জুলাই থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭৭ বছর বয়সে তিনি মারা যান। সাহারা খাতুন তিনবার সংসদ সদস্য ও একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী।

    সাহারা খাতুন ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিযুক্ত ছিলেন। ছাত্রজীবনেই রাজনীতিতে নাম লেখান তিনি। ১৯৬৯ সালে আওয়ামী লীগের মহিলা শাখা গঠিত হলে তিনি ওই সংগঠনের জন্য কাজ শুরু করেন।

    সাহারা খাতুন ঢাকা মহানগর আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ছিলেন। পরবর্তী সময়ে মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন। স্বাধীনতাসংগ্রাম, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ নানা সংগ্রামে সক্রিয় ভূমিকার জন্য কারাবরণও করেছেন তিনি।

    বাংলাদেশ সময়: ১২:০৩ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ