• শিরোনাম

    সাবেক চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়ার বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

    পিসি দাস, দিনাজপুর প্রতিনিধি: মঙ্গলবার, ০৯ মে ২০২৩

    সাবেক চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়ার বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

    apps

    অদ্য ৯/৫/২০২৩ ইং তারিখে সকাল ১১ ঘটিকায় দিনাজপুর প্রেসক্লাবে (কালিতলা) দিনাজপুর সদর উপজেলা ৯ নং আসকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিয়াউর রহমান জিহার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন মুক্তিযোদ্ধাগণ। তারা বলেন বাংলাদেশ স্বাধীনতার ৫১ বছর অতিকান্তে আজকে আমরা কি দেখছি? অপরাধী চক্র দেশের অভ্যন্তরে বসেই অপরাধে দেশকে খোকলা করে চলেছে, তারা নৈরাজ্য তৈরি করেছে, তাদের শক্তি অনেক।

    বীর মুক্তিযোদ্ধাগণেরা বলেন ৯ নং অস্কারপুর ইউনিয়নের হাজীপাড়া এলাকার বাসিন্দা এবং অস্কার পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া একজন প্রতারক, ভূমিদস্য, মাস্তান, ছিনতাইকারী, চাঁদাবাজ, মাদক সম্রাট ও বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের মাস্টারমাইন্ড। অতি সম্প্রতি কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে মামলাং- ৭৫ জিয়ার নং- ৩৩৬ /২০২৩ দায়ের হলেও পুলিশ এ যাবত এই ভয়ানক অপরাধীকে গ্রেফতার করতে পারে নাই। মামলা পরবর্তীকালে আসামি জিয়াউর রহমান জিয়া আমাদের মুক্তিযোদ্ধার সন্তানকে মোবাইল ফোনে প্রাণ মাসের হুমকি দিলে তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় গত ২/৫/২০২৩ ইং তারিখে ১৩৭ নং জিডি রেকর্ড করা হয়। আমরা মুক্তিযোদ্ধাগণ আপনাদের লেখনীর মাধ্যমে আমাদের দাবির কথাগুলির উপর মাননীয় জেলা প্রশাসক পুলিশ সুপার ও কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ এর দৃষ্টি আকর্ষণ করছি। তারা আরো বলেন এ ব্যাপারে গত ৩ /৫ /২০২৩ তারিখে ৯ নং অস্করপুর ইউনিয়নের সকল বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে জেলা প্রশাসক বরাবর আমরা একটি অভিযোগ দায়ের করেছি। নিম্ন তফশিল বর্ণিত সরকারি মালিকানার জলমহল পুকুরটি “নাগরপাড়া (সোনাকুড়ি) মৎস্যজীবী সমবায় সমিতি এর নামে লীজ মূলে প্রাপ্ত পুকুর যাহার বাংলা ১৪৩০-১৪৩২ সন পর্যন্ত লীজ মানি সরকার বরাবরে পরিশোধ করেছে।

    এই পুকুরটি কেড়ে নেওয়ার জন্য জিয়াউর রহমান জিয়ার বাহিনী ১) জিয়াউর রহমান জিয়া ২)জুলফিকার আলী ভুট্টো ৩)আনারুল ইসলাম ৪)মোস্তাফিজুর রহমান রাজু ৫)সাইফুল ইসলাম ৬)মিঠুন শিং ৭)বাচ্চুসহ আরো ৪-৫ জনের অজ্ঞাতনামা আসামি ১৯/ ৪/ ২০২৩ ইং তারিখের সকাল আনুমানিক ১০ঃ৩০ ঘটিকায় সময় উপশহর ৭ নং ব্লক এ মুক্তিযোদ্ধার সন্তান মোঃ আসাদুজ্জামান বাবু এর ভাড়া বাড়িতে অনধিকার প্রবেশ করে নির্যাতন করে এবং পুকুরটির জিয়াউর রহমান জিয়ার নামে করতে বলে। তা না হলে জিয়াউর রহমান জিয়া কে ২ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। এ সময় মুক্তিযোদ্ধা সন্তান আসাদুজ্জামান বাবুর স্ত্রী রেবেকা সুলতানা প্রতিবাদ করলে আসামিরা তাকে ও লাঞ্ছিত করে এবং শ্রীলতাহানি ঘটায়।

    চাঁদা দিতে অস্বীকার করলে আসামি জিয়াউর রহমান জিয়া তার দুইটি মোবাইল ফোন কেড়ে নেয় এবং জিয়াউর রহমান জিয়ার নির্দেশে আসামি জুলফিকার আলী ভুট্টো ঘরে থাকা অফিসিয়াল মূল্যবান কাগজপত্রের ব্যাগ অসৎ উদ্দেশ্যে চুরি করে নেয় ঘরের ওয়ারড্রবে থাকা ড্রয়ার হতে প্রায় ৪০ হাজার টাকা অসৎ উদ্দেশ্যে নিয়ে যায়। এরপর আসামিরা আমাদের মুক্তিযোদ্ধার সন্তানকে জোরপূর্বক ১ নং আসামি জিয়াউর রহমান জিয়ার মোটরসাইকেলে তুলে নিয়ে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। তাকে মারপিট করে এবং ভীত সন্ত্রস্ত করে ১০০ টাকা মূল্যবানের তিনটি ফাঁকা নন জুডিশিয়াল স্টাম্প, হলুদ ও নীল ডেমিতে সই নিয়ে আমাদের মুক্তিযোদ্ধার সন্তানকে ছেড়ে দেয়। উল্লেখ্য যে, আমাদের মুক্তিযোদ্ধার সন্তানের বাম পা দুর্ঘটনার অকেজো হওয়ার কারণে এবং পায়ের মধ্যে রড থাকার কারণে সে নিজেকে রক্ষা করতে পারেনি। বীর মুক্তিযোদ্ধাগণেরা বলেন জিয়াউর রহমান জিয়ার এরুপ সন্ত্রাসী তাণ্ডব দেখার জন্য আমরা এদের স্বাধীন করি নাই।

    আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম আমাদের অত্র সংবাদ সম্মেলন এর মাধ্যমে আমাদের মুক্তিযোদ্ধা সন্তান ও তার পরিবারের উপর অত্যাচার নির্যাতন ও চাঁদাবাজি ঘটনার বিরুদ্ধে ন্যায়বিচার প্রত্যাশায় কুখ্যাত সন্ত্রাসী ও অপরাধের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান জিয়া সহ তার সহযোগীদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনে সোপর্দ করনের জন্য পুলিশ সুপার সহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। উল্লেখ্য যে, জিয়াউর রহমান জিয়া ও তার সাঙ্গপাঙ্গরা আমাদের মুক্তিযোদ্ধাদের বিভিন্ন রকম ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে।

    বাংলাদেশ সময়: ৯:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ