• শিরোনাম

    সাদিপুর ইউনিয়নবাসীর যুব সমাজের অহংকার দেলোয়ার হোসেন এক অনবদ্য নাম

    শরীফ আহমেদ ষ্টাফ রিপোর্টার : শনিবার, ২৯ জুলাই ২০২৩

    সাদিপুর ইউনিয়নবাসীর যুব সমাজের অহংকার দেলোয়ার হোসেন এক অনবদ্য নাম

    apps

    নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা সাদিপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি দেলোয়ার হোসেন ১৯৮৯ সালে তরুন যুবক বয়সে স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনে মাধ্যমে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-০৩ আসনের আগামী দিনের কর্নধার তথা সোনারগাঁ উপজেলা মাটিও মানুষের নেতা,গরীব মেহনতি মানুষের বন্ধু সোনারগাঁ থানার আওয়ামীলীগের সফল সাধারন সম্পাদক-জনাব আব্দুল্লাহ আল কায়সার হাসনাত পিতা সোনারগাঁ থানার সাবেক সফল সভাপতি প্রবীন রাজনৈতিক ব্যাক্তিত্ব মরহুম আবুল হাসনাত নেতৃত্বে তৎকালিক আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলাম ও বর্তমানে সাদিপুর ইউনিয়ন পরিষদে সম্মানীত চেয়ারম্যান জনাব,আব্দুর রশিদ মোল্লা ভাইয়ের হাত ধরে তৎকালিক স্বৈরাচারী এরশাদ পতনের আন্দোলনে এই যুবলীগ নেতা সাবেক ডানপিটে তুঁখোড় ছাএনেতা জনাব,দেলোয়ার হোসেনের আওয়ামী লীগের রাজনৈতিক পথ চলা শুরু।এদিকে যুবলীগ নেতা দেলোয়ার হোসেন শৈশবকাল থেকে বঙ্গবন্ধু আর্দশকে বুকে লালন করে আসছেন। বাংলাদেশের উন্নয়নের রুপকার দেশরত্ব মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার হাতকে আরো বেগবান শক্তিশালী করার লক্ষে সাদিপুর ইউনিয়ন আওয়ামীলীগ যুবলীগ সহ সকল সহোযোগী সংগঠনকে সু-সংগঠিত করে যাচ্ছেন এবং বর্তমানে সাদিপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন।

    বেশকিছু দিন আগে সোনারগাঁ উপজেলা থানা আওয়ামীলীগ ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি অনুমোদন হয়েছে। জনাব,দেলোয়ার হোসেন সোনারগাঁ থানা কমিটিতে আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হয়েছেন,এরপর থেকে আওয়ামীলীগ জন্য নিজের শ্রম মেধা সময় দিয়ে দলকে সু-সংগঠিত করে যাচ্ছেন।

    এই যুবলীগ নেতা দেলোয়ার হোসেন নিজ এলাকায় আত্ন সামাজিক উন্নয়ন কাজে ব্যাপক সুনাম অর্জন করেছেন। যুবলীগ নেতা দেলোয়ার হোসেন মিস্টি সদালাপী বিচক্ষণ কর্তব্যপরায়ন সাদামনের মানুষ হিসাবে তৃন্যমুল আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছেন এবং জনপ্রিয়তা শীর্ষে অবস্হান করছেন।

    গণমাধ্যম সাংবাদিকদের একান্ত সাক্ষাৎ কারে যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বলেন,আমার রাজনৈতিক গুরু নারায়ণগন্জ-০৩ আসনের আগামী দ্বাদশ জাতীয় সংসদ মাটিও মানুষের নেতা সোনারগাঁ থানার আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক-জনাব,কায়সার হাসনাত আব্দুল্লাহ মত বিচক্ষণ কর্মীবান্ধব নেতা সাথে রাজনীতি করতে পেরে আমি গর্বিত। তিনি আরো বলেন জননেতা আব্দুল্লাহ আল কায়সার হাসনাত সাহেব আমাদের অভিভাবক।

    বেশ কিছুদিন আগে নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ এর এি-বার্ষিক সম্মেলন অনুস্ঠিত হয়েছে।
    অত্যন্ত জাকঁজমক পূর্ন আওয়ামীলীগের এি-বার্ষিক সম্মেলন তৃন্যমুল নেতাকর্মীরা ব্যাপক উৎসাহ উদ্দিপনা নিয়ে এি-বার্ষিক অনুস্ঠিত হয়েছে। পরে দলের এিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন জননেতা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী জনাব,আব্দুর রাজ্জাক ও বিশেষ অতিথি ছিলেন জননেতা মির্জা আজমের সাক্ষরিত ৭১ জন সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

    সাদিপুর ইউনিয়ন পরিষদের বর্তমানে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে সভাপতি ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সাধারণ সম্পাদক এবং ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে সিনিয়র সহ-সভাপতি করে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

    নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর হাই বিষয়টি নিশ্চিত করে বলেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে সভাপতি ও আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সাধারণ সম্পাদক করে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়েছে। আগামী দিনে এই কমিটির মাধ্যমে সোনারগাঁও আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও বেগবান হবে আশা করেন।

    গত বছরের ৩ সেপ্টেম্বর ২০২৩ দীর্ঘ ২৫ বছর পর ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে সভাপতি, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে সহ-সভাপতি ও আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়েছে। উক্ত অনুস্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি ও সাবেক কেন্দ্রীয় যুবলীগের সাধারন সম্পাদক বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব মির্জা আজম।

    স্হানীয় সুএে জানা যায়,জনপ্রিয় যুবলীগ নেতা দেলোয়ার হোসেন আত্ন সামাজিকতার কর্মকান্ডে নিজেকে সবর্দাই নিয়োজিত করেছেন।তিনি দেশে করোনাভাইরাস কোভিড-১৯ সময় এলাকার অসহায় দরিদ্র গরিব মেহনতী মানুষের মাঝে ব্যাপক তান সামগ্রী নগদ অর্থ টাকা-পয়সা দিয়ে সহযোগিতা করেছেন।তিনি নিজের সর্বোচ্চ সামর্থ্য অনুযায়ী গরিব মেহনতি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবং দেলোয়ার হোসেন নিজ উদ্যোগ সাদিপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বিশিষ্ট আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে সাথে নিয়ে স্থানীয়ভাবে বিভিন্ন মিল ফ্যাক্টরি সমাজের শিল্পপতি বিভিন্ন সামাজিক সংগঠনের কাছ হতে অত্যন্ত আন্তরিকতার সাথে সাহায্য সহযোগিতা এনে সাদিপুর ইউনিয়নবাসী হাজার হাজার অসহায় গরিব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী সাহায্য সহযোগিতা দিয়েছেন।এর ধারাবাহিকতা ধরে রাখতে জনপ্রিয় জননন্দিত যুবলীগ নেতা জনাব দেলোয়ার হোসেন মৃত্যুর আগ পর্যন্ত করে যাবেন বলে অঙ্গীকারবদ্ধ।
    স্থানীয় সাদিপুর ইউনিয়নের এলাকাবাসী দলীয় নেতাকর্মীরা যুবলীগ নেতা জনাব দেলোয়ার হোসেন কে ভীষণ পছন্দ করেন বলে স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়।
    পরিশেষে এই যুবলীগ নেতা দেলোয়ার হোসেন সাংবাদিকদের বলেন আমি যতদিন বেঁচে আছি আমার আওয়ামী লীগ বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে আমি আমার তৃণ্যমূল নেতাকর্মীদের নিয়ে একটি পরিবারতন্ত্র গড়ে তোলার প্রচেষ্টায় যাচ্ছি।

    বাংলাদেশ সময়: ৭:১৮ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ