• শিরোনাম

    সাতক্ষীরায় ৭’শ কেজি চিংড়ি বিনষ্ট: ৪ জনকে সাঁজা

    আব্দুর রহমান, সাতক্ষীরা: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০২৩

    সাতক্ষীরায় ৭’শ কেজি চিংড়ি বিনষ্ট: ৪ জনকে সাঁজা

    apps

    সাতক্ষীরার কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৭’শ কেজি চিংড়ি বিনষ্ট করা হয়েছে। চিংড়িতে অপদ্রব্য পুশে জড়িত থাকায় ১৬ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বাঁশতলা মৎস্যসেটে ও পার্শ্ববর্তী কয়েকটি বাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালানা করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা সুলতানা বুশরা। জানা যায়, র‌্যাবের এ বিশেষ অভিযানে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অভিযোগে ৪ ব্যবসায়ী ও ৮ নারী শ্রমিককে আটক হয়।

    এ সময় জব্দ করা হয়েছে ৭’শ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি। বিকেলে ভ্রাম্যমান আদালতে ৪ ব্যবসায়ির প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ৮ নারী শ্রমিককে মুচলেকার মাধ্যমে মুক্তি দেওয়া হয়েছে। আগুনে পুড়িয়ে গাড়ির চাকার তলায় পিষ্ট করার পর ওই বাগদা চিংড়ি মাটির তলায় পুঁতে ফেলা হয়েছে। সাজাপ্রাপ্ত চার ব্যবসায়ীরা হলেন, আশাশুনি উপজেলার মুহষকুড় গ্রামের ইসলাম বিশ্বাসের ছেলে সাইফুল ইসলাম, কালিগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের আবুল কালাম ঢালীর ছেলে আলমগীর ঢালী, একই উপজেলার নীলকণ্ঠপুর গ্রামের হামিদ গাজীর ছেলে সাকিল হোসেন ও একই গ্রামের আসাদুল গাজীর ছেলে ফরিদ হোসেন। কালিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাজমুল হুদা জানান, গোপন খবরের ভিত্তিতে শুক্রবার সকাল ১১টার দিকে খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরা অফিসের সহকারি পুলিশ সুপার নাজমুল হোসেনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা উপজেলার বাঁশতলা বাজারের নিকটবর্তী গোয়ালঘেসিয়া নদীর ব্রীজের পাশে অভিযান চালানো হয়।

    এ সময় বেড়িবাঁধের পাশে রবিউল ইসলামের বাৎসরিক ১০ হাজার টাকায় ফরিদ হোসেন ও রেজায়ানের একটি ভাড়া নেওয়া ঘর, তার পার্শ্ববর্তী একটি ও মাছের সেটের মধ্যে আরো একটি ঘরে অভিযান চালানো হয়। এ সময় চার ব্যবসায়ি ও আটজন নারী শ্রমিককে আটক করা হয়। র‌্যাব এর উপস্থিতি টের পেয়ে মাছ ব্যবসায়ী বন্দকাটি গ্রামের রেজায়ানসহ দুইজন পালিয়ে যায়। তিনটি ঘর থেকে জব্দ করা হয় ৭’শ কেজি পুশকৃত বাগদা চিংড়ি, পুশ করার কাজে ব্যবহৃত কয়েকটি সিরিঞ্জ, পানি মিশ্রিত ময়দা। বিকেল তিনটার দিকে তিনি ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা ঘটনাস্থলে ছুঁটে আসেন। বিকেল চারটার দিকে আটককৃত চার ব্যবসায়ির প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও মুচলেকা দিয়ে আট নারী শ্রমিককে মুক্তি দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা। এ সময় পুশকৃত ৭’শ কেজি বাগদা চিংড়িতে কেরোসিন ও প্রেট্রোল ঢেলে আগুন জ্বালানোর পর গাড়ির চাকায় পিষ্ট করে মাটির তলায় পুঁতে ফেলা হয়। তিনি আরো জানান, সাজাপ্রাপ্ত চার ব্যবসায়িকে শুক্রবার বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ সময়ে উপস্থিত ছিলেন র‌্যাব-৬ এর এ এসপি নাজমুল ইসলাম, সাতক্ষীরা জেলা মৎস্য কর্মকর্তা।

    বাংলাদেশ সময়: ৮:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ