• শিরোনাম

    সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা কলকাতা এক্সপ্রেস নিউজ পোর্টাল বিরুদ্ধে থানায় অভিযোগ

    শরীফ আহমেদ প্রতিবেদনঃ মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

    সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা কলকাতা এক্সপ্রেস নিউজ পোর্টাল বিরুদ্ধে থানায় অভিযোগ

    apps

    বৃহত্তর সিলেট হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও বর্তমানে দৈনিক সমকালের আঞ্চলিক প্রতিনিধি এম.এ আহমদ আজাদের নাম ব্যবহার করে কলকাতা এক্সপ্রেস নিউজ অনলাইন পোর্টাল নামে একটি ভারতী অনিবদ্ধিত অনলাইন পত্রিকায় ভুয়া প্রতিবেদন প্রকাশের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এম এ আহমদ আজাদ নবীগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন।

    এ ব্যাপারে এম এ আহমদ আজাদ বলেন, ‘কলকাতা এক্সপ্রেস নিউজ নামে একটি অনিবদ্ধিত অনলাইন ফেইসবুক পোর্টাল পত্রিকায় গত ১০ ফেব্রুয়ারি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহিরের নামে একটি মিথ্যা সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে প্রতিবেদক হিসেবে আমার নাম ব্যবহার করা হয়েছে। অথচ ওই প্রতিবেদনটি আমি লিখে নাই। এ নিয়ে প্রতিবাদ করায় কলকাতা এক্সপ্রেস নিউজ কর্তৃপক্ষ আমাকে নানাভাবে হুমকি দেয়। তারা আমার ওপর চরম ক্ষিপ্ত হয়ে আমার নামে সাংবাদিকতার নীতি লঙ্ঘন করে নানা রকম অপপ্রচার চালায়।

    ভুক্তভোগী আহমদ আজাদ আরো বলেন, কলকাতা এক্সপ্রেস নিউজ অনলাইন পত্রিকাটি বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলায় তাদের প্রতিনিধি নিয়োগ দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে। তারা আমাকেও সিলেট বিভাগের হাওরাঞ্চল প্রতিনিধি হিসেবে নিয়োগ দিয়েছিল। এর বিপরীতে তারা কলকাতা এক্সপ্রেসের বাংলাদেশ ব্যুরো প্রধান রেদোয়ান আহমদের বিকাশ নম্বরে আমাকে টাকা পাঠাতে বলে। আমি সেই বিকাশ নম্বরে ১৮০০ টাকা পাঠাই। আমার মতো প্রায় ৫০ জন প্রতিনিধি ১৮০০ টাকা পাঠান। এ ছাড়া যে কোনো প্রয়োজনে কলকাতা এক্সেপেক্স নিউজ এর বাংলাদেশের ব্যুরো প্রধান রেদোয়ান আহমদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়।

    এম এ আহমদ আজাদ দৈনিক বাংলার নবকন্ঠকে জানান, কলকাতা এক্সপ্রেসের কথিত প্রতিনিধি ও সম্পাদকদের নিয়ে বানানো হোয়াটসঅ্যাপ গ্রুপে রেদোয়ান আহমদ নামে এক ব্যক্তি বাংলাদেশের ব্যুরো প্রধান হিসেবে নিজেকে পরিচয় দেন এবং জানান যে তিনি যুক্তরাজ্যের বিবিসি বাংলা, দ্য গার্ডিয়ান এবং নিউজ এজেন্সি এএফপিসহ অন্যান্য আন্তর্জাতিক সংবাদমাধ্যমে কাজ করেছেন বলে দাবী করেন। প্রমাণ হিসেবে তিনি বিভিন্ন খবরের লিঙ্ক দিতেন, তবে আদও সেগুলো একই নামের অন্য সাংবাদিকের লেখা। যা আমি পরে জানতে পেরেছি।এই ধান্দাবাজ রেদোয়ান কলকাতা এক্সপ্রেস নিউজ অনিবদ্বিত অনলাইন পোর্টাল খুলে আমাদের বন্ধু প্রিয় দেশ ভারত এর বাংলার ঐত্যিহ নাম কলকাতা এক্সপ্রেস নিউজ পোর্টাল নাম করন করে বাংলাদেশের শিক্ষিত বেকার যুব সমাজকে সাংবাদিকতা আইডি কার্ড দেওয়া নাম করে মোবাইল ব্যাংকিং বিকাশের মাধম্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে।তাই বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর উদ্বোধন কর্তৃপক্ষে দৃষ্টি আর্কষন করছি বিষয়টি অনুসন্ধানে মাধম্যমে আসল রেদোয়ান গংদের সর্বোচ্চ শাস্তি দাবী জানাই

    বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ