• শিরোনাম

    সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘের প্রধান কার্যালয়ের নতুন অফিস উদ্বোধন নতুন উদ্যমে শুরু হলো পথ চলা

    নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

    সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘের প্রধান কার্যালয়ের নতুন অফিস উদ্বোধন নতুন উদ্যমে শুরু হলো পথ চলা

    apps

    রাজধানীর ডেমরা থানার মাতুয়াইলে ৩৮ বছরের পুরোনো সামাজিক সংগঠন ‘সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ’ দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর সম্প্রতি নতুন উদ্যমে আবার তাদের কার্যক্রম পরিচালনা শুরু করেছে। এ উপলক্ষ্যে এক জরুরী সভা সংঘের নতুন প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা (বাবুল), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সিটি করপোরেশনের ৬৪,৬৫ ও ৬৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর নিলুফার ইয়াসমিন লাকি। এতে আরো উপস্থিত ছিলেন, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শান্ত নূর খান, সমাজ সেবা অধিদপ্তরের সমন্বয়ক-১ এর সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, সংগঠনের সাবেক সভাপতি হুমায়ূন কবির ভূঁইয়া, আফজাল হোসেন এবং সংগঠনের কোষাধ্যক্ষ হালিম বক্্স হিমু।
    প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত সংঘঠনকে নিয়ে বক্তব্য দিতে গিয়ে বলেন, সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ মাতুয়াইলের একটি ঐতিহ্যবাহী সংগঠন। তিন যুগেরও বেশি সময় ধরে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডে এ সংগঠনের অনেক ভূমিকা বিগত দিনে যেমন অবদান রেখেছে ভবিষ্যতেও সেরকম অবদান রাখবে। দীর্ঘদিন সংগঠনের কার্যক্রম স্তবির হয়ে থাকলেও এখন থেকে নতুন উদ্যমে কাজের গতিশীলতা আসবে বলে আমাদের বিশ্বাস।
    সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ‘র সভাপতি সেলিম বক্স বাবু’র সভাপতিত্বে উক্ত সংগঠনের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে তার সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত করেন। উক্ত উনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আরিফ মোল্লা।
    আলোচনা সভায় সরকারি মিডিয়া তালিকাভুক্ত জাতীয় সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম কাজল বলেন, সমাজ থেকে মাদক নির্মূলে আমাদেরকে এগিয়ে আসতে হবে। আজকের যুব সমাজ আমাদের ভবিষ্যতের চালিকা শক্তি। তরুন ও যুবকদের কর্মসংস্থানের পাশাপাশি তাদেরকে সমাজকল্যাণ এবং সাংস্কৃতিতে সম্পৃক্ত করতে পারলেই তাদের ভেতরে জন্ম নেয়া হতাশা এবং কর্মচাঞ্চল্যহীনতা দূর হবে। তারা মাদকের রাস্তা ছেড়ে আলোর রাস্তায় ধাবিত হবে।
    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক ১৯৮৪ সনে নিবন্ধিত ৩ যুগেরও বেশী সময় ধরে প্রতিষ্ঠিত উক্ত সমাজকল্যাণ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘটি দীর্ঘদিন কর্মতৎপরতায় স্তবির হয়েছিল। সম্প্রতি সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক নতুন কমিটি অনুমোদন দেয়ায় আবার তার স্বকিয়তায় প্রাণ ফিরে পেল।

    অনুমোদিত নতুন কমিটি ২০২২-২০২৪ নিম্নরূপ

    ক্রমিক নাম পদবী

    ০১। সেলিম বক্স বাবু সভাপতি
    ০২। মোঃ ইউছুফ খান সিনিয়র সহ-সভাপতি
    ০৩। শেখ জাফর আহম্মেদ মামুন সহ সভাপতি
    ০৪। আলহাজ্ব মোঃ আরিফ মোল্লা সাধারণ সম্পাদক
    ০৫। এ কে এম রাজিব হোসেন রবিন সহ সাধারণ সম্পাদক
    ০৬। মোঃ হালিম বক্স হিমু কোষাধ্যক্ষ
    ০৭। মোঃ মাজাহারুল ইসলাম মুবিন দপ্তর সম্পাদক
    ০৮। মোঃ রফিকুল ইসলাম কাজল সাংগঠনিক সম্পাদক
    ০৯। দেলোয়ার হোসেন রাজু ক্রীড়া সম্পাদক
    ১০। শাহিনুর রহমান শাহিন সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক
    ১১। জামিলুর রহমান টেলিন প্রচার সম্পাদক
    ১২। মোঃ মামুন হোসেন মোল্লা সমাজকল্যাণ সম্পাদক
    ১৩। হোসনেআরা বেগম মহিলা বিষয়ক সম্পাদক
    ১৪। মোঃ আমান উল্লাহ বক্স(জজ) কার্যনির্বাহী সদস্য
    ১৫। বোরহান উদ্দিন আহমেদ কার্যনির্বাহী সদস্য

    বাংলাদেশ সময়: ৯:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ