• শিরোনাম

    শেরপুরে মহান বিজয় দিবস উদযাপন

    এনামুল হক,শেরপুর: শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    শেরপুরে মহান বিজয় দিবস উদযাপন

    apps

    সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে শেরপুরে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর (শনিবার) প্রত্যুষে শেরপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ। ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে।

    প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। এরপর পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম , জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) জেবুন নাহার, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আল্-ওয়াজিউর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর উপজেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান আকন্দ, এল জি ই ডি,শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ।

    পরে জেলা আ‌ওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দল, শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, প্রেসক্লাব, খেলাঘরসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং নানা শ্রেণিপেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করে। শ্রদ্ধা নিবেদনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয় ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

    এদিকে সকাল আট টায় স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ ও মনোজ্ঞ শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল-কলেজের স্কাউট, গার্লস গাইড, রোভার, বিএনসিসি, রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা অংশগ্রহণ করে।

    বিজয় দিবস উপলক্ষে জেলা শিশু একাডেমি চিত্রাংকন, আবৃত্তি, রচনা ও সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে। হাসপাতাল, জেলাখানা, এতিমখানা উন্নতমানের খাবার পরিবেশন এবং বাদ জোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়।

    বাংলাদেশ সময়: ৭:২৫ অপরাহ্ণ | শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ