• শিরোনাম

    শেরপুরে ভার্চুয়ালি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি

    এনামুল হক,শেরপুরঃ সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    শেরপুরে ভার্চুয়ালি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি

    apps

    সারাদেশের ন‍্যায় শেরপুরে ভার্চুয়ালি মডেল মসজিদ শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। তিনি সোমবার (১৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন।

    এর আগে মডেল মসজিদ উদ্বোধনকে ঘিরে শেরপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজীনগন্ধায় জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত হয়। উদ্বোধনের পরে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

    এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিক, গণপূর্ত বিভাগের প্রকৌশলী জিল্লুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

    পরে শেরপুর পৌরশহরের চাপাতলী এলাকায় নির্মিত মডেল মসজিদ পরিদর্শন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার সহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক ব‍্যাক্তিবর্গ। মসজিদটি দেখতে ভিড় করছেন স্থানীয় ও দূরদূরান্ত হতে মুসল্লীরা। এমন সুযোগ সুবিধা রয়েছে দেখে উচ্ছ্বসিত তারা। গণপূর্ত বিভাগের তথ্যমতে, ২০১৯ সালের মাঝামাঝি সময়ে সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে মসজিদটির নির্মাণ কাজ শুরু হলে শেষ হয় প্রায় তিন বছরে।

    শেরপুর ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাইমিনুল ইসলাম বলেন,এসব মসজিদে আধুনিক সব ধরণের সুযোগ-সুবিধা রয়েছে। মডেল মসজিদ গুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা সহ অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজ গমনে ইচ্ছুকদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক সম্মেলন কক্ষ। কার্যক্রম এবং ইসলামি দাওয়াত, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র,আরও রয়েছে মসজিদের সঙ্গে দেশি ও বিদেশি অতিথিদের জন্য একটি বোর্ডিং সুবিধা।

    বাংলাদেশ সময়: ১১:২১ অপরাহ্ণ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ