• শিরোনাম

    শিবপুরে ইউপি সদস্য ও চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া ওয়ারিশ সনদ প্রদানের অভিযোগ

    নরসিংদী শিবপুর থেকে খন্দকার আমির হোসেন” শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

    শিবপুরে ইউপি সদস্য ও চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া ওয়ারিশ সনদ প্রদানের অভিযোগ

    apps

    নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের ইউপি সদস্য ও চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া ওয়ারিশ সনদপত্র প্রদানের অভিযোগ পাওয়া গেছে।
    জানা যায়, দুলালপুর ইউনিয়নের ৬নং ওয়াডের দরগারবন্দ গ্রামের মৃত আবদুল আজিজ খানের ৬ জন ওয়ারিশের মধ্যে ৪জনকে বাদ দিয়ে ২ জনের নামে একটি ভূয়া ওয়ারিশ সনদ প্রদান করেছেন ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক শামীম মোল্লা। গত ১০/৪/২২ তারিখে ৬ জনের নামে ওয়ারিশের সনদ ইস্যু করা হয়। পরে আবার ১৮/১২/২২ তারিখে চারজনের নাম গোপন রেখে বাকি দুই ছেলেকে ওয়ারিশ দেখিয়ে আরও একটি মিথ্যা সনদ প্রদান করা হয়েছে ইউপি সদস্য মামুনুল হকের তদন্ত মোতাবেক ইউপি চেয়ারম্যানের সাক্ষরে।
    অভিযোগকারী শহীদুল ইসলাম খান বলেন, পরিষদের বর্তমান চেয়ারম্যান বিগত ১০/০৪/২০২২ ইং তারিখে আমার বাবাসহ, চাচা ও ফুফু ৬ জনের নামে ওয়ারিশ সনদ দিয়েছেন। পরে ১৮/১২/২০২২ ইং তারিখে চারজনের নাম বাদ দিয়ে দুইজনের নাম উল্লেখ করে একটি ভূয়া ও জালিয়াতিমূলক ওয়ারিশ সনদ দেওয়া হয়েছে। পরর্তীতে উক্ত ভুয়া ওয়ারিশ সনদের বিষয়ে আমি চেয়ারমানের শরণাপন্ন হলে তিনি নতুন ওয়ারিশ সনদ সংগ্রহ করতে বলেন। নতুন ওয়ারিশ নিতে গেলে তিনি আমার কাছে ৫০০ টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় চেয়ারম্যান আমাকে প্রকাশ্যে ও মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেয়। মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১১ টার দিকে ওয়ারিশ সনদ সংগ্রহের জন্য ইউনিয়ন পরিষদে গেলে আমাকে ওয়ারিশ সনদ না দিয়ে চেয়ারম্যান এবং তাইফুল মেম্বার পুণরায় হুমকি-ধামকি প্রদান করেন। পরে আমি উপজেলা নির্বাহী অফিসারের বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি।
    ইউপি মেম্বার মামুনুল হক বলেন, ওয়ারিশ সনদ কখন কবে, কাকে দিয়েছি আমার জানা নেই। তবে আমি কোনো টাকা পয়সা নেই নাই।
    এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক শামীম মোল্লা বলেন, ওয়ারিশ সনদ সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার যাচাই বাছাই করে আমার সামনে আনে, আমি সই করে দিই। কিন্তু মেম্বার যে কাজ করছে তা অন্যায়। ওয়ারিশ সনদ থেকে কমবেশি করা একটা গর্হিত কাজ। মেম্বারকে বার বার ফোন দিচ্ছি কিন্তু মেম্বার ফোন ধরছে না।

    বাংলাদেশ সময়: ১:৩৮ অপরাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ