• শিরোনাম

    লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের মত বিনিময় সভা

    সাধন রায়, লালমনিরহাট প্রতিনিধি: সোমবার, ১৪ আগস্ট ২০২৩

    লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নের মত বিনিময় সভা

    apps

    লালমনিরহাট উচ্চ বিদ্যালয় এসএসসি ও সমমান পরীক্ষায় ফল বিপর্যয়ের কারণ নির্ণয় এবং শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষ্যে অভিভাবক দের নিয়ে মতবিনিময় সভা অনুষ্টিত।

    আজ সোমবার (১৪আগস্ট)সকাল ১১ টায় লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

    লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে ভালো ও খারাপ ফলাফল হওয়ার জন্য প্রথমত ম্যানেজিং কমিটির তদারকির অভাব এবং প্রধান শিক্ষকের লিডারশীপের ব্যর্থতাকে চিহ্নিত করেছেন। এছাড়া বিষয় ভিত্তিক শিক্ষক সংকট, ছাত্র, শিক্ষক—অভিাবকের মধ্যে সমন্বয়ের অভাব, শিক্ষার্থীদের অমনোযোগিতা এবং পাঠদানে শিক্ষকদের আন্তরিকতার অভাব বলে অভিমত ব্যক্ত করেছেন। সভায় ফলাফল ভালো করার জন্য বেশ কিছু প্রস্তাবনা উত্থাপন করা হয়। এরমধ্যে, ম্যানেজিং কমিটির তদারকি বৃদ্ধি, প্রধান শিক্ষককে সঠিকভাবে দায়িত্ব পালন করা, শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা, অভিভাবক সমাবেশ, বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করা, এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল ছাত্রছাত্রীদের চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ ও ভালো করে পড়াশুনা করা হয় সেদিকে নজরদারি দেওয়া দরকার সকলের।

    প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ উল্লাহ জেলা প্রশাসক লালমনিরহাট, বিশেষ অতিথি এ্যাড: মতিয়ার রহমান, জেলা পরিষদ লালমনিরহাট, এড্যা; সফুরা বেগম রুমি সাবেক সংসদ সদস্য ও কার্যনির্বী সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি, কামরুজ্জামান সুজন সদর উপজেলা পরিষদ লালমনিরহাট, রেজাউল করিম স্বপ্ন লালমনিরহাট পৌরসভা, ডা: নির্মলন্দু রায়, লালমনিরহাট সদর হাসপাতাল, আব্দুল বারি জেলা শিক্ষা অফিসার লালমনিরহাট, সুলতান মাহমুদ নির্বাহী পোরকৌশলী অধিদপ্তর লালমনিরহাট, লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সহকারী শিক্ষক ও অভিভাবক গন উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১০:১০ অপরাহ্ণ | সোমবার, ১৪ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ