• শিরোনাম

    লক্ষ্মীপুরে হত্যা ও ডাকাতি মামলায় ১১ জনের যাবজ্জীবন

    মামুনুর রশীদ লক্ষীপুর জেলা প্রতিনিধিঃ মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩

    লক্ষ্মীপুরে হত্যা ও ডাকাতি মামলায় ১১ জনের যাবজ্জীবন

    apps

    লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ায় হত্যাসহ ডাকাতির ঘটনায় ১১ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়।

    মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন৷ রায়ের সময় আসামি ইসমাইল হোসেন ওরফে পাটওয়ারী আদালতে উপস্থিত ছিল। বাকী সকল আসামি পলাতক রয়েছে।

    দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিরা হলেন- কাউছার হেসেন, আবুল হোসেন, ছোট কামাল, বেলাল হোসেন, আনোয়ার হোসেন, রিপন, কবির হোসেন, মো. হোসেন, আলমগীর, আবুল কালাম বাহার। অভিযোগ প্রমাণিত না হওয়ায় লিপি ও নুর নাহার নামে দুই আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

    মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৬ ফেব্রুয়ারি রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের দক্ষিণ গঙ্গাশিবপুর গ্রামের আবুল খায়ের মাস্টার বেপারী বাড়ির মকবুল আহম্মদের ঘরে মুখোশধারী ডাকাতদল হানা দেয়। এ সময় ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতরা। তারা ঘরের গৃহকর্তা মকবুল আহম্মদের বুকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। ডাকাতদল যাবার সময় ওই ঘরে থাকা মূল্যবান মালামাল ও স্বর্ণালংকার লুট করে। এ ঘটনায় পরদিন অজ্ঞাতদের আসামি করে সদর থানায় মামলা করেন নিহতের মেয়ে দেলোয়ারা বেগম।

    মামলাটি তদন্ত করে ২০০৫ সালের ২৯ ডিসেম্বর ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে ১১ আসামির যাবজ্জীবন ও অপর দুজনকে খালাস দেন। বাকী এক আসামী মামলা চলাকালে মারা যান।
    জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

    বাংলাদেশ সময়: ৮:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ