• শিরোনাম

    রাসিক নয়া কাউন্সিলর সাগরিকার আনন্দ র‌্যালি

    নিজস্ব প্রতিবেদক : শনিবার, ২৪ জুন ২০২৩

    রাসিক নয়া কাউন্সিলর সাগরিকার আনন্দ র‌্যালি

    apps

    রাজশাহী সিটি কর্পোরেশনের জোন-৭ (১৯, ২০ ও ২১ নং ওয়ার্ডে) সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে এই প্রথম নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের সুলতানা আহমেদ সাগরিকা। রাজশাহী সিটি কর্পোরেশন তথা রাজশাহীর কোন নির্বাচনেই এর পূর্বে তৃতীয় লিঙ্গের কেউ নির্বাচিত হননি। প্রথমবার রাসিক নির্বাচনে প্রতিদন্দিতা করেই বাজিমাত করে দিয়েছেন তিনি। তিনি আনারস মার্কা নিয়ে মোট ৬২৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি প্রতিদন্দি প্রার্থী নাজমার থেকে ১২১৬ ভোট বেশী পেয়েছেন।

    শনিবার বাদ আসর মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া কোটাপুকুর বাইপাস মোড় হতে শত শত নারী পুরুষ এই আনন্দ র‌্যালিতে অংশগ্রহন করেন। তারা নানা ধরনের স্লোগান ও নেচে গেয়ে আনন্দ করেন। সেইসাথে খেলেন আবির। বাঁধ ভাঙ্গা মেতে ওঠেন সবাই। তারা র‌্যালি শুরু করে খোরশেদের মোড় হয়ে চন্দ্রিমা থানার মোড় দিয়ে ক্লাব মোড় হয়ে অত্র ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লা প্রদক্ষিণ করেন। রালি পূর্ব পথসভায় সাগরীকা বলেন, যে সম্মান তাঁকে ওয়ার্ডবাসী দিয়েছেন এ জন্য ধন্যবাদ দিয়ে কাউকে ছোট করবেন না তিনি। তবে তিনি প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করবেন।

    তিনি আরো বলেন, তিনি দলমত নির্বিশেষে এখন সবার এখন। কে ভোট দিয়েছে আর কে ভোট দেয়নি এটা তিনি ভাবেন না। এখন তিনি সবার। সবার সেবা করাই বর্তমানে তাঁর লক্ষ। এই লক্ষ বাস্তবায়নে তিনি সবার সহযোগিতা কামনা করেন। সেইসাথে তাঁর ওয়ার্ড সমুহের বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের জন্য মেয়রের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি। বক্তব্য শেষে তারা র‌্যালি বেন করেন।

    উল্লেখ্য তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে দীর্ঘদিন থেকে কাজ করেন সাগরিকা। তিনি ‘দিনের আলো হিজড়া সংঘ’ নামে একটি সংগঠনের সাধারণ সম্পাদক। ২০০০ সাল থেকে সংগঠনটি তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে মূল স্রোতে ফিরিয়ে আনার চেষ্টা করে যাচ্ছে। ভোটে দাঁড়িয়ে সাগরিকা বলেছিলেন, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য কথা বলার কেউ নেই। সরকারের কাছে তাদের ব্যাপারে ভুল বার্তা যায়। এ জন্য তিনি নারী কাউন্সিলর হতে চান। তাহলে নিজেদের কথা বলতে পারবেন। এই জনগোষ্ঠীর কল্যাণে কাজ করতে পারবেন।

    বাংলাদেশ সময়: ৯:২৭ অপরাহ্ণ | শনিবার, ২৪ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ