• শিরোনাম

    যদুবয়রার উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয় আগুনে ভস্মীভূত

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

    যদুবয়রার উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয় আগুনে ভস্মীভূত

    apps

    বৃহস্পতিবার দিবাগত রাত ১ টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ে আগুন লেগে ২০ বছরের গুরুত্বপূর্ণ নথি, শিক্ষার্থীদের সনদ, বই ও আসবাবপত্র সহ দুটি আধাপাকা টিনসেড কক্ষের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে কোনপক্ষ আগুন লাগিয়েছে বলে ধারনা করছেন সংশ্লিষ্টরা।

    জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ০১ টার দিকে বিদ্যালয়ে আগুন দেখে স্থানীয়রা আগুন নেভাতে ছুটে আসেন। পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরবর্তীতে রাত আড়াই টার দিকে শৈলকূপা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বিদ্যালয়ের দু’টি ঘর, ঘরে থাকা বই ও বিদ্যালয়ের সব গুরুত্বপূর্ণ কাগজ পুড়ে ছাই হয়ে যায়।

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে যদুবয়রা ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. তৌহিদুল ইসলামের সঙ্গে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. সবুজ আলী ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আকাশ রেজার সমর্থক ও নেতাকর্মীদের বিরোধ ও উত্তেজনা চলছিল। এদের মধ্যে এক পক্ষ ভোট বন্ধের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন।

    আগামী রোববার বিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এবং ভোট বন্ধ করতেই কোনো পক্ষ হয়তো বিদ্যালয়ে আগুন লাগিয়েছে। আগুনে বিদ্যালয়ের ২০০১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সব গুরুত্বপূর্ণ নথি পুড়ে গেছে বলে জানান তিনি।

    বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি মো. আলমগীর হোসেন খান বলেন, আগুনে শিক্ষার্থীদের সনদ, বই, গুরুত্বপূর্ণ অফিসিয়াল কাগজ, আসবাবপত্রসহ দুইটি কক্ষের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে শিক্ষা প্রতিষ্ঠান অনেক বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবে বলে তিনি মন্তব্য করেন।

    এবিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, স্কুলে ভোট নিয়ে দু’পক্ষের বিরোধ চলছে। তার ধারণা, এক পক্ষ আরেক পক্ষকে ফাঁসাতে এমন কাজ করতে পারেন। তবে তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে ।

    বাংলাদেশ সময়: ২:০০ অপরাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ