• শিরোনাম

    মোংলায় উদ্যোক্তা সমাবেশ ও পন্য প্রদর্শনী মেলা

    মাসুদ রানা, মোংলা সোমবার, ০৬ মার্চ ২০২৩

    মোংলায় উদ্যোক্তা সমাবেশ ও পন্য প্রদর্শনী মেলা

    apps

    মোংলায় উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য নিয়ে দিনব্যাপি পন্য প্রদর্শনী এবং উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ মার্চ) মোংলা বন্দর শ্রমিক সংঘ প্রাঙ্গণে সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর’র আয়োজনে এই মেলা অনুষ্ঠিত হয়।

    মেলায় নারী ও পুরুষদের তৈরি জুতা, মাটির পাত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রী, বেত ও বাঁশের তৈরি শো-পিচ, মিষ্টান্ন, হাস মুরগী গরু খামার সহ বিভিন্ন পণ্যের ২০ টি স্টল ছিল। সকাল থেকে উদ্যোক্তা ও বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয় পন্য প্রদর্শনী মেলা প্রাঙ্গণ।দর্শনার্থীরা বিভিন্ন পণ্য দেখেন প্রয়োজন অনুযায়ী ক্রয় করেন। দীর্ঘদিন পরে রূপান্তরের উদ্যোগে এমন আয়োজনে খুশি উদ্যোক্তারা।

    উদ্যোক্তা সমাবেশে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্বা শেখ আব্দুর রহমান, রুপান্তরের প্রকল্প পরিচালক ফারুক আহম্মেদ, মোংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল, পৌরসভার সচিব অমল কৃষ্ণ সাহা, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের নেতা মোঃ নুর আলম শেখ, কর্মসুচি সম্মন্নয়কারী অসীম আনন্দ দাস, মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরত জাহান, বিআরডিবি কর্মকর্তা সবুজ বৈরাগী, রুপান্তরের কর্মকর্তা সনীতি রূয়সহ অন্যরা উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানের প্রধান অতিথি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা দিয়ে স্বাবলম্বী করার এ উদ্যোগ প্রশংসনীয়। হতদরিদ্ররা স্বাবলম্বী হলে ইতিবাচক পরিবর্তনের ধারায় বদলে যাবে বাংলাদেশ। সফল হবে মাননীয় প্রধানমন্ত্রীর ২০৪১-এর স্মার্ট বাংলাদেশের লক্ষ্য। এ সব উদ্যোক্তাদের সহযোগিতা প্রদানের জন্য তিনি উপজেলার পশুপালন বিভাগ, মৎস্য বিভাগ, কৃষি বিভাগ এবং নারী বিষয়ক কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। উদ্যোক্তাদের নানাভাবে সহযোগিতা প্রদানের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্যে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানসমূহের প্রতি তিনি আহ্বান জানান। এই প্রকল্পটি দাকোপে বাস্তবায়নের জন্য তিনি সুইজারল্যান্ড সরকার এবং রূপান্তরকে ধন্যবাদ জানান।

    এর আগে অতিথিগণ মেলা পরিদর্শণ করেন এবং উদ্যোক্তাগণের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা শোনেন অতিথিগণ।

    বাংলাদেশ সময়: ৬:২০ অপরাহ্ণ | সোমবার, ০৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ