• শিরোনাম

    মাহাবুব আলম মল্লিক একজন ত্যাগী রাজনীতিক ও সফল ব্যবসায়ী।

    শরীফ আহমেদ প্রতিবেদনঃ শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩

    মাহাবুব আলম মল্লিক একজন ত্যাগী রাজনীতিক ও সফল ব্যবসায়ী।

    apps

    আলহাজ্ব মাহবুবুল আলম মল্লিক,একজন ব্যক্তি নন, একটি প্রতিষ্ঠানের নাম বললেও কম বলা হবে, বলতে হবে- একটি বটবৃক্ষ। পুস্তক বাঁধাই সমিতির সফল পুরুষ ও প্রদর্শক । একজন সফল মানুষ সফল উদ্যোক্তা বিশিষ্ট শিল্পপতি ব্যবসায়ী বাংলাদেশ পুস্তক বাধাই ব্যবসায়ী সমিতির সাবেক দুই বারের সফল সভাপতি। টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দীর্ঘদিন সহ-সভাপতি ও বর্তমান টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের স্থায়ী কমিটির সদস্য,বর্তমানে টাঙ্গাইল জেলা মির্জাপুর উপজেলার ৭ নং উয়ার্শী ইউনিয়ন পরিষদের নির্বাচিত সফল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আলহাজ্ব মাহবুবুল আলম মল্লিক।
    যিনি জয় করেনিয়েছেন সাধারণ মানুষের মন। ভালোবাসা অর্জন করেছেন রাজনৈতিক দল-মত ব্যক্তিদের। শ্রদ্ধা অর্জন করেছেন সবার, ব্যবসায়ী-শিল্পপতি-রাজনীতিবিদদের। আস্থা ও বিশ্বাসের জায়গায় অবস্থান দৃঢ় করেছেন মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের।

    মাহবুবুল আলম মল্লিক ১৯৫৮ সালের এপ্রিল মাসে টাঙ্গাইল জেলা মির্জাপুর উপজেলার উয়ার্শী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম মল্লিক বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আবুবক্কর সিদ্দিক মল্লিক কলকাতার বিখ্যাত ব্যবসায়ী ছিলেন। ১৯৭৫ সালে উয়ার্শী এস ইয়াসিন হাইস্কুল থেকে ম্যাট্রিক পাস করেন। ১৯৬৮ সালে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন।

    ছাত্র জীবনে রাজনীতিতে প্রবেশের পর ১৯৬৯ সালে রেসকোর্সে ময়দানের সমাবেশে উপস্থিত হন।তিনি বঙ্গবন্ধুর ডাকে ঐতিহাসিক ৭ই মার্চে স্বাধীনতার ঘোষণার ভাষন দান কালে রেসকোর্স ময়দানে স্বশরীরে উপস্থিত ছিলেন। মুক্তিযুদ্ধ শুরুর আগেই তিনি পাকিস্তানের বিপক্ষে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার উয়ার্শী গ্রামে প্রথম তৎকালীন বাংলাদেশর পতাকা একটি বড় গাছের মগডালে উত্তোলন করেন।তখন পাকিস্তানের দোসর রাজাকার,আল বদর, আলশামস সদস্যরা মাহবুবুল আলম মল্লিককে মেরে ফেলার জন্য খুঁজতে থাকেন। যুদ্ধকালীন সময়ে তিনি নানা ভাবে মুক্তিযোদ্ধাদের কাজে সাহায্য সহযোগিতা করেছেন।

    বিগত কয়েক বছর পূর্বে দক্ষিণবঙ্গে প্রলয়কারী ঘূর্ণিঝড় সিডর এর সময় তৎকালীন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর নির্দেশনায় মাহবুবুল আলম মল্লিক ত্রানসামগ্রী বিতরণ করেন। মাহবুবুল আলম মল্লিক
    দেশের ব্যবসায়ী সমাজের মুখপাত্র এবং ব্যবসায়ী নেতা হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
    রাজনীতির মাঠে আওয়ামী লীগ করলেও এলাকায় দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নেতাদেরও সাথে তার অত্যন্ত হৃদ্যতা এবং সখ্যতা রয়েছে। শুধু তাই নয়, ব্যবসায়ী সমাজের কাছে তিনি একজন আদর্শ ব্যবসায়ী।
    আগামী ৭ অক্টোবর আসন্ন বাংলাদেশ পুস্তক বাধাই ব্যবসায়ী সমিতির নির্বাচন, বাংলাদেশ পুস্তক বাধাই মালিক ঐক্য পরিষদ থেকে মাহবুব আলম মল্লিক সভাপতি পদে প্রার্থী হয়েছেন। বরাবরের মতো এবারও তিনি সভাপতি নির্বাচিত হবেন এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন ব্যবসায়ী মহলের সকলেই।

    বাংলাদেশ সময়: ৭:৪৮ অপরাহ্ণ | শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ