• শিরোনাম

    মানবিক কাজে আলোচনায় বেলাব ইউএনও তাহেরা

    প্রদীপ কুমার দেবনাথ সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

    মানবিক কাজে আলোচনায় বেলাব ইউএনও তাহেরা

    apps

    গভীর রাতে বেরিয়ে পড়ছেন বেলাবো বাজার ও আশেপাশে অসহায়, শীতার্তদের খোঁজে। রাস্তার ধারে, ভাঙা ডেরায়, খোলা আকাশের নিচে, কখনও হতদরিদ্রদের আস্তানায়। ভাগ্যের খেলায় আজ যারা সহায় সম্বলহীন। অন্ন, বস্ত্র বা চিকিৎসা সংকটে তাদের পাশে সাধ্যের সবটুকু দিয়ে দাঁড়িয়ে যাচ্ছেন তিনি। তাদের গায়ে জড়িয়ে দিচ্ছেন শীতবস্ত্র, কম্বল। আর এজন্যই আলোচনায় এসেছেন তিনি।

    লোকমুখে এখন তার নাম। তিনি বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা। যিনি নিজেকে প্রশাসনিক দায়িত্বের ফাঁকে মানবিক কাজে নিযুক্ত করেছেন। তিনি ব্যক্তিগতভাবে বিশ্বস্ত মাধ্যমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের খোঁজ নেন এবং সময়মতো নিজ হাতে তাদের মাঝে প্রয়োজনীয় উপহার সামগ্রী বিতরণ করেন। নাম প্রকাশ না করার শর্তে এক পিঠা বিক্রেতা বলেন, ইউএনও স্যার খুব ভালো। আমাকে অনের দূর থেকে দেখে গাড়ি থামিয়ে একটি কম্বল আর পিঠা বানানোর উপকরণ কেনার জন্য সাহায্য করলেন।

    ভিক্ষুক আয়েশা বলেন, এই বেডিরে আল্লায় অনেক কিছু দিবো। আমডারে কেউ কিচ্ছু দিবার চায় না, আর তাইনে ডাইক্কা নিয়া এত সুন্দর কম্বল টা দিল। আরেক দিনমজুর খলিল বলেন, আমগোর মতো মাইনষের লাগি ইউএনও স্যারের দরদ অনেক। আল্লায় উনারে অনেক বছর বাঁচিয়ে রাখুক। এভাবে আরো অনেক হতদরিদ্র, দিনমজুর, অসহায় মানুষরা ইতিমধ্যেই ইউএনওর উপহার পেয়েছেন।

    এ ব্যাপারে কথা হলে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা বলেন, আমি আজীবন মানুষের সেবা করতে চাই। বিশেষ করে ছিন্নমূল এসব মানুষদের সেবা করতে পারলে নিজের মাঝে আত্মতৃপ্তি পাই। এসব মানুষের মুখে হাসি ফুটলে আমার কেমন যেন আনন্দ লাগে। মনে হয় আমিও একজন সুখী মানুষ।

    বাংলাদেশ সময়: ১০:১২ অপরাহ্ণ | সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ