• শিরোনাম

    ভোলার গ্যাস অর্থনীতিতে ভূমিকা রাখতে অতি দ্রুত ভোলা বরিশাল সেতুর বিকল্প নেই, ড. আশিকুর রহমান শান্ত

    আলী হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার ভোলা: মঙ্গলবার, ০৯ মে ২০২৩

    ভোলার গ্যাস অর্থনীতিতে ভূমিকা রাখতে অতি দ্রুত  ভোলা বরিশাল সেতুর বিকল্প নেই,  ড. আশিকুর রহমান শান্ত

    apps

    গ্যাস আমাদের জাতীয় সম্পদ। আমরা ভোলাবাসী অনেকটাই গর্বিত আমাদের এ দ্বীপ জেলা ভোলার চারদিকে জাতীয় সম্পদ গ্যাসের ছড়াছড়ি দেখে। আলহামদুলিল্লাহ আমাদের ভোলা অতি অল্প সময়ের মধ্যে শিল্প এলাকা হিসেবে গড়ে উঠতে যাচ্ছে। তবে দুর্ভাগ্য হলেও সত্য,ভোলার এই জাতীয় সম্পদ গ্যাস বাংলাদেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে অতি দ্রুত ভোলা বরিশাল সেতুর বিকল্প নেই। এ সেতু না থাকার কারণে ভোলার গ্যাস অর্থনীতিতে ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ভোলা-২ আসনের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী অর্থনীতিবীদ ড. আশিকুর রহমান শান্ত। গতকাল দৌলতখান-বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এ-সব কথা বলেন তিনি।

    মতবিনিময় সাভায় যুবলীগের কেন্দ্রীয় এই নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে বলেন, গ্যাস প্রাকৃতিক সম্পদ, ভোলায় এতগুলো গ্যাসেরকূপ পাওয়া গেলেও , সেই গ্যাস আমরা কাজে লাগাতে পারছিনা, যদি ভোলা-বরিশাল সেতু থাকতো তাহলে এই দ্বীপ জেলায় শিল্প-কলকারখানা গড়ে উঠতো, এতে হাজার হাজার বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হতো। ভোলা-বরিশাল সেতু বাস্তবায়নে স্থানীয় নেতাদের তেমন জোরালো প্রচেষ্টা নেই, তারা ভোলা-বরিশাল সেতু নির্মানের দাবি না তুলে, ঘরে ঘরে গ্যাস সংযোগ চায়, এই জেলার বিপুল পরিমাণ গ্যাস অর্থনীতিতে ভূমিকা রাখতে হলে প্রথমে আমাদের ভোলা-বরিশাল সেতু প্রয়োজন

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে ভোলা-২ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়, আপনারা দৌলতখান-বোরহানউদ্দিনের জনগণ যদি আমাকে নির্বাচিত করেন তাহলে আপনাদের সাথে নিয়ে ভোলা-বরিশাল সেতু নির্মান ও ঘরে ঘরে গ্যাস সংযোগ বাস্তবায়ন করবো।

    বাংলাদেশ সময়: ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ