• শিরোনাম

    ভোলায় প্রতিবন্ধীদের সম্পর্ক উন্নয়ন বিষয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়

    আলী হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার ভোলা: শনিবার, ২৭ মে ২০২৩

    ভোলায় প্রতিবন্ধীদের সম্পর্ক উন্নয়ন বিষয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়

    apps

    ভোলায় প্রতিবন্ধীদের সম্পর্ক উন্নয়ন বিষয়ে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ই মে রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় ভোলার বাপ্তা বাসস্ট্যান্ড সংলগ্ন প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের আয়োজনে প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের হলরুমে প্রতিবন্ধী কমিউনিটি সেন্টারের প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদারের সভাপতিত্বে এ কর্ম পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা দর্পণ পত্রিকার সম্পাদক মোতাছিম বিল্লাহ, দৈনিক খবর ও ডেলি সান পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ বশির,এটিএন বাংলার ভোলা জেলা প্রতিনিধি এম সিদ্দিকুল্লা, বাংলাদেশ সংবাদ সংস্থা( বাসস) এর জেলা প্রতিনিধি মুন্না আনন্দ টিভির ভোলা জেলা প্রতিনিধি এম রহমান রুবেল দৈনিক গণমুক্তি ও ইংরেজি দৈনিক ডেইলি এস্টেট পত্রিকার স্টাফ রিপোর্টার আলী হোসাইন রুবেল সহ ভোলা জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

    প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার উক্ত সভার প্রথমে নিজের পরিচয় দিয়ে পরে উপস্থিত সকল গণমাধ্যম কর্মীদের সাথে একে একে পরিচিত হন। পরে সমাজের এবং রাষ্ট্রের থেকে প্রাপ্ত প্রতিবন্ধীদের অধিকার ও তাদের প্রতি আমাদের সকলের সহানুভূতিশীল হওয়া এবং তাদেরকে কখনো পরিবারের, দেশের, বা সমাজের বোঝা মনে না করা হয় সেই সম্পর্কে আপনাদের লেখনীর মাধ্যমে সর্বস্তরের মানুষকে অবগত করতে হবে বলে সাংবাদিকদেরকে উদাত্ত আহ্বান জানান । তারপর তিনি প্রতিবন্ধীদের অধিকার, ও সম্পর্ক উন্নয়নের বিভিন্ন পয়েন্ট নিয়ে প্রথমে বাংলাদেশ সরকারের গেজেটটি প্রজেক্টর এর মাধ্যমে বোর্ডে প্রদর্শন করে বাক প্রতিবন্ধী, শ্রবণ

    প্রতিবন্ধী,অটিজম, অটিস্টিক সব ধরনের প্রতিবন্ধীদের অধিকার ও কর্মপরিকল্পনা নিয়ে অত্যন্ত সুন্দর ও সুচারুরূপে যুগোপযোগী আলোচনা করেন। এরপর তিনি আরও বলেন আমরা সর্বপ্রথম কাচিয়া ইউনিয়নে মাঝেরচরে ১৬০ জন বিভিন্ন ধরনের প্রতিবন্ধী নিয়ে কাজ করছি, যদিও প্রকল্প ২৮৫ জনের। এরপর ধাপে ধাপে ভোলা সদর উপজেলার প্রত্যেকটি ইউনিয়নেই এ কার্যক্রম চলবে। আলোচনার শেষে তিনি প্রত্যেক সাংবাদিককে ধন্যবাদ জানান এবং সকলকে মধ্যাহ্ন ভোজের প্যাকেট হাতে দিয়ে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন প্রকল্প ব্যবস্থাপক চিন্ময়ী তালুকদার।

    বাংলাদেশ সময়: ১০:৪২ অপরাহ্ণ | শনিবার, ২৭ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ