• শিরোনাম

    বেলাবতে খুঁটির সাথে বেঁধে বৃদ্ধকে নির্যাতন

    প্রদীপ কুমার দেবনাথ, বেলাব (নরসিংদী) মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    বেলাবতে খুঁটির সাথে বেঁধে বৃদ্ধকে নির্যাতন

    apps

    নরসিংদীর বেলাবতে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে হানিফ মিয়া নামে এক বৃদ্ধকে বাড়ি থেকে তুলে নিয়ে প্রতিপক্ষের ঘরের খুঁটির সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ সময় বৃদ্ধের স্ত্রী ও সন্তানদের মারধর করা হয়েছে। গুরুতর বৃদ্ধকে আহত অবস্থায় বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বৃদ্ধ হানিফ মিয়াকে উদ্ধার করে অভিযুক্ত দুলাল মিয়া ও তার ভাই বরজু মিয়াকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে। বেঁধে রাখার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

    সোমবার বিকালে উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চর ছায়েট গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, বেলাবো উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চর ছায়েট গ্রামের আসমত আলীর ছেলে দুলাল মিয়া ও বরজু মিয়ার সাথে দীর্ঘদিন ধরে প্রতিবেশি গোল মাহমুদের ছেলে মো. হানিফ মিয়ার বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এই দ্বন্দ্বের কারনে হানিফ মিয়া আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মামলা তুলে নিতে একাধিকবার গ্রাম্য সালিশ বসে। চলতি মাসের ১৫ তারিখে ফের সালিশ বসার কথা। কিন্তু ওই দিন সালিশ না হওয়ায় গত রোববার আবার সালিশের তারিখ নির্ধারণ করা হয়। সেদিনও বৃষ্টির কারণে সালিশ না বসায় ক্ষিপ্ত হয়ে দুলাল মিয়া ও বরজু মিয়াসহ কয়েকজন সোমবার বৃদ্ধকে বাড়ি থেকে ধরে নিয়ে দুলালের বাড়ির ঘরের খুঁটির সাথে বেঁধে রাখে। পরে বৃদ্ধ হানিফ মিয়ার বাড়ির লোকজন ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে বৃদ্ধকে উদ্ধার করে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং অভিযুক্ত দুই ভাইকে আটক করে জেল হাজতে পাঠায়।

    নির্যাতনের শিকার বৃদ্ধ মো. হানিফ মিয়া বলেন, তাদের সাথে বাড়ির সীমানা নিয়ে আমার দ্বন্দ্ব আছে। আমি তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলাও দায়ের করেছি। এই মামলা কেন তুলে নেয়না এ কারণে আজ হঠাৎ করেই তারা আমাকে বাড়ি থেকে তুলে নিয়ে তাদের বাড়িতে বেঁধে মারধর করে। এ সময় আমার স্ত্রী ও সন্তানেরা আমাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করে।

    বেলাব থানার ওসি মো. তানভীর আহমেদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে উদ্ধার করেছি। অভিযুক্ত দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছি। কোনো পক্ষই এখন পর্যন্ত কোনো অভিযোগ না দেয়ায় মামলা নেয়া হয়নি।

    বাংলাদেশ সময়: ১:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ