• শিরোনাম

    বান্দরবানে পর্যটন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

    কৌশিক দাশ ,বান্দরবান : সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

    বান্দরবানে পর্যটন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

    apps

    বান্দরবানে পর্যটন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে বান্দরবান প্রেসক্লাবের সভাকক্ষে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) আবু তাহের
    মুহাম্মদ জাবের বান্দরবান জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের এই প্রশিক্ষণ প্রদান করেন। এসময় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হকসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার অর্ধ শতাধিক সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
    এসময় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের প্রশিক্ষণ দিতে গিয়ে বলেন,বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বাংলাদেশের পর্যটন খাতকে উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছে আর তা বাস্তবায়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন,পর্যটন সেবাকে ডিজিটাল করার জন্য একটি মাস্টার প্ল্যান করা হচ্ছে যাতে কোন দেশী বিদেশী পর্যটক কোনস্থানে গিয়ে কোনভাবেই ক্ষতির সম্মুখীন না হয়। তিনি আরো বলেন, দেশে ট্যুরিস্টদের ওয়ানস্টপ সার্ভিস দেয়ার জন্য কাজ শুরু হয়েছে এবং ট্যুরিজকে আরো আকর্ষণীয় ও আনন্দদায়ক করে তুলতে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পাশাপাশি সাংবাদিকদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে।
    এসময় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, পার্বত্য জেলা বান্দরবান একটি পর্যটন জেলা, আর এই জেলার পর্যটন শিল্পের উন্নয়নে জেলার সাংবাদিকরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, প্রতিদিনই বেশিরভাগ পত্রিকায় বান্দরবানের পর্যটনের ছবি ছাপানো হয়,সেই সাথে দৈনিক সংবাদের পাশাপাশি বিভিন্ন প্রতিবেদন প্রকাশিত হয় ,আর এর ফলে দেশী বিদেশী পর্র্যটকরা এই ধরণের সংবাদের মাধ্যমে পার্বত্য এলাকাকে আরো অধিকভাবে জানতে পারছে এবং ভ্রমনে আগ্রহী হয়ে ওঠছে।

    বাংলাদেশ সময়: ৯:১৫ অপরাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ