• শিরোনাম

    বাগেরহাটে পর্নোগ্রাফী ও নারী শিশু নির্যাতন মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ড

    মনিরুল হক, স্টাফ রিপোর্টারঃ সোমবার, ২৯ মে ২০২৩

    apps

    বাগেরহাটের মোল্লাহাট উপজেলার একটি চাঞ্চল্যকর নারী ও শিশু নির্যাতন তৎসহ পর্নোগ্রাফী আইনে মামলায় ইমরান মোল্লা (২৫) নামের এক যুবক কে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থ দন্ড দিয়েছেন আদালতের বিচারক। রবিবার (২৮ মে) দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল-১ আদালতের বিজ্ঞ বিচারক এসএম সাইফুল ইসলাম এ রায় ঘোষনা করেন। এ সময় অভিযোগ প্রমানিত না হওয়ায় একই মামলার অপর আসামী আল-আমীন মোল্লাকে বেকসুর খালাস প্রদান করা হয়। আদালত সুত্রে মামলার সংক্ষিপ্ত বিবারন ও বিচারের রায়ে প্রকাশ, ২০১৪ সালের ৫ মে মোল্লাহাট উপজেলার ভান্ডারখোলা গ্রামের পান্নু সরদারের মেয়ে বাদী হয়ে মোল্লাহাট থানায় একটি মামলা দায়ের করেন।

    নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ৩০ ধারা তৎসহ পর্নোগ্রাফী নিয়ন্ত্রন আইন ২০১২ ধারায় দায়েরকৃত মামলায় আসামী করা হয় উপজেলার উদয়পুর মাদ্রাসাপাড়া এলাকার মনিরুল ইসলাম মোল্লার ছেলে ইমরান মোল্লা ও তার ভাই আল –আমীন মোল্লাকে। থানা পুলিশ তদন্তশেষে পৃথক ২ টি ধারায় অভিযুক্ত করে দুই আসামীর বিরুদ্ধে ওই বছরেই আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর প্রায় সাড়ে ৯ বছর পর রবিবার বাগেরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালত-১ এ মামলাটির বিচারকায্য সম্পন্ন হয়।

    আদালতের ষ্পেশাল পিপি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান খান জানান, আসামী ইমরান মোল্লার বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারদন্ডাদেশ এবং পর্নোগ্রাফী আইনে ৫ বছরের কারাদন্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। আর অভিযোগ প্রমানিত না হওয়ায় এ মামলার অপর আসামী আল-আমীন মোল্লাকে কে বেকসুর খালাস প্রদান করা হয়। রায় ঘোষনার সময় আসামীরা উপস্থিত ছিলেন। পৃথকভাবে দেয়া কারাদন্ড একই সাথে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

    বাংলাদেশ সময়: ২:৪৮ অপরাহ্ণ | সোমবার, ২৯ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ