• শিরোনাম

    বাগেরহাটের মোল্লাহাটে সোনালী ব্যাংক অভ্যান্তর থেকে গ্রাহকের টাকা চুরি

    মনিরুল হক, স্টাফ রিপোর্টারঃ বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩

    apps

    বাগেরহাটের মোল্লাহাটে সোনালী ব্যাংক লিমিটেড শাখার কাউন্টার টেবিল থেকে এবার শান্তি রঞ্জন বিশ্বাস নামের একজন গ্রাহকের নগদ ৫০ হাজার টাকা খোয়া গেছে। ব্যাংক অভ্যন্তরে ওঁৎপেতে থাকা অজ্ঞাত র্দুবৃত্তরা কৌশলে ওই গ্রাহকের ৫০ হাজার টাকার একটি বান্ডিল নিয়ে সটকে পড়ে। বিষয়টি নিয়ে গোপনীয়তা রক্ষা করায় আইনগত ব্যবস্থা নিতে বিলম্ব হচ্ছে। বিলম্বে প্রাপ্ত তথ্য অনুযায়ী এ ঘটনাটি ঘটেছে গত সোমবার বেলা ১ টার দিকে। এ ঘটনায় ব্যাংকের সিসিটিভি ফুটেজের তথ্য অনুযায়ী অজ্ঞাতনামা দুই ব্যাক্তির বিরুদ্ধে মোল্লাহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

    জানা গেছে, মোল্লাহাট উপজেলার ঘোড়াদাইড় গ্রামের শান্তিরঞ্জন বিশ্বাস ব্যবসায়িক কাজে ৩ লক্ষ ৫০ হাজার টাকা পাঠানোর জন্য উপজেলার গাড়ফা বাজার সোনালী ব্যাংক শাখায় যান। এখানে নগদ গ্রহণ (জমা) কাউন্টার থেকে অভিনব কৌশলে র্দুবৃত্তরা ৫০ হাজার টাকার একটি বান্ডিল নিয়ে সটকে পড়ে। যা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের আলোকে অজ্ঞাতনামা দুই ব্যক্তি দৃশ্যমান হয়েছে। এ চুরির ঘটনায় জড়িতদের সনাক্তের মাধ্যমে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়ে শান্তি রঞ্জন বিশ্বাস ও তার স্ত্রী বুলু রানী বিশ্বাস বৃহস্পতিবার সকালে এ প্রতিবেদক কে জানান, লোনের টাকা দিয়ে সিজনাল ব্যবসা করে তাদের সংসার চলে। এর পূর্বেও এই ব্যাংক (শাঁখা) হতে অন্যান্য গ্রাহকের টাকা চুরি হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি বলেও উল্লেখ করেন তারা। শান্তি রঞ্জন বিশ্বাস আরো বলেন, আমার টাকা চুরির বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ না করে ব্যাংক কর্তৃপক্ষ উল্টো তার সাথে দুর্ব্যবহার করেছে। এ বিষয়ে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক রবীন্দ্র নাথ দত্ত বলেন, হেড অফিসের অনুমতি ছাড়া তিনি এ বিষয়ে কোন বক্তব্য দিতে পারবেন না এবং চুরি সংক্রান্ত ভিডিও ফুটেজ দেয়া যাবে না।

    এ বিষয়ে মোল্লাহাট থানার ওসি সোমেন দাশ জানান, তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন, যথারীতি পুলিশি কার্যক্রম শুরু করা হয়েছে। সামনে কোরবানির ঈদ তাই, নিরাপত্তার জন্য সোনালী ব্যাংকে ইতোমধ্যে দুইজন পুলিশ সদস্য নিয়োগ দেয়া হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রাহকের টাকা খোয়া যাওয়ার বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষ মৌখিক জানিয়েছেন, লিখিত কোন অভিযোগ দেয় নাই।

    বাংলাদেশ সময়: ৮:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ