• শিরোনাম

    বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে কারাভোগ শেষে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফিরলেন ভারতীয় এক নাগরিক

    রিফাত রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : শনিবার, ০৬ মে ২০২৩

    বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে কারাভোগ শেষে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফিরলেন ভারতীয় এক নাগরিক

    apps

    বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে কারাভোগ শেষে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে নিজ দেশে ফিরলেন নাসির শেখ (৪৫) নামে এক ভারতীয় নাগরিক। নাসির শেখ ভারতের নদীয়া জেলার চাপড়া থানার ব্রহ্মমনগর গ্রামের সাত্তার শেখের ছেলে। শনিবার দুপুরে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
    দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আবু নাঈম জানান, ভারতীয় নাগরিক নাসির শেখকে বাংলাদেশের মেহেরপুর জেলার আনন্দবাস গ্রামের মাঠ থেকে গত ২০২২ সালের ৭ ফ্রেব্রুয়ারি অবৈধভাবে এদেশে অনুপ্রবেশের দায়ে বিজিবি-৬ ব্যাটেলিয়নের সদস্যরা আটক করে। এ সময় তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়। ওই মামলায় আদালতের বিজ্ঞ বিচারক তাকে দু’মাসের কারাদণ্ড প্রদান করেন। দুইমাসের কারাভোগ আরো ১বছর আগে শেষ হলেও দ’ুদেশের কাগজপত্র তৈরীর কারণে তাকে আরো ১৩ মাস মেহেরপুর জেলা কারাগারে বন্দি থাকতে হয়। ১৫ মাসের কারাভোগ শেষে তাকে দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে তার ভাই সিরাজ শেখ ও তার গ্রাম পঞ্চায়েত সদস্য সফি উদ্দিন শেখের কাছে হস্তান্তর করা হয়।

    এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা থানার এসআই টিপু সুলতান, বিজিবির দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর আলম এবং ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কৃষ্ণগঞ্জ থানার সাব ইন্সপেক্টর উত্তম কুমার সরকার, গেদে চেকপোস্টের বিএসএফ ক্যাম্প কমান্ডার শ্রী নাগেন্দ্র পাল, গেদে ইমিগ্রেশন ইনচার্জ গোপাল চন্দ্র দে,গেদে কাস্টমসের অজয় নারায়ন রায়, ডিআইবি কৃষ্ণগঞ্জ থানা এসআই বাসুদেব ঘোষ এবং মানবাধিকার কর্মী চিত্তরঞ্জন পাল।

    বাংলাদেশ সময়: ১০:৫৪ অপরাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ