• শিরোনাম

    বদলে গেছে আশুলিয়ার ভূমি অফিস

    রিপোর্টার খুরশীদ আলম মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    বদলে গেছে আশুলিয়ার ভূমি অফিস

    apps

    বর্তমান সময়ে সরকারি কর্মকর্তাদের সাথে কথা বলতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়। দেখা মিললেও এক কথার যায়গায় দুই কথা বলা যায় না। সেখানে সম্পূর্ন ব্যতিক্রমধর্মী আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন।

    ভূমি সেবা নিয়ে মানুষের দুর্ভোগ দীর্ঘদিনের। কিন্তু আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন এর নানামুখী পদক্ষেপের ফলে ইতিমধ্যে সাধারণ মানুষের কাছে আশুলিয়া ভূমি অফিস একটি জনবান্ধব ভূমি অফিসে পরিণত হয়েছে।

    সাভারের নবীনগর-চন্দ্র মহাসড়ক লাগায়ো আশুলিয়ার পলাশবাড়ীর সাদমান টাওয়ারেই অবস্থিত এই ভূমি অফিস। গেট দিয়ে ভিতরে প্রবেশ করতেই দেখা যায় সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন নিজ অফিস নিচে গাড়ি পার্কিংয়ের খোলায় জায়গায় চেয়ার টেবিল নিয়ে বসে আছেন। তাকে ঘিরে রয়েছে বিভিন্ন শ্রেণী-পেশার অর্ধশতাধিক সেবাপ্রার্থী। সহকারী কমিশনার (ভূমি) নিজেই প্রত্যেকের সাথে তাদের সমস্যা নিয়ে কথা বলছেন। দিচ্ছেন সমাধান।

    খোঁজ নিয়ে জানা যায়, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে সহকারী কমিশনার (ভূমি) নিজ অফিস ছেড়ে নিচ তলার গাড়ি পার্কিংয়ের এই খোলা জায়গায় এভাবেই নিয়মিত গণশুনানি করেন।

    সেবাপ্রার্থী চিত্রশাইলের ষাটোর্ধ তোফায়েল আহমেদ বলেন, এসিল্যান্ড সাহেব অনেক ভালো মানুষ। যদিও আমার কাজটা আজকে হয় নাই। কারন আমার আবেদনে ভুল ছিল। তিনি সব কথা শুনলেন এবং পরামর্শ দিলেন। খুব ভালো লাগছে। উনার জন্য আল্লাহর নিকট দোয়া করছি।

    সেবাপ্রার্থীরা জানান, বর্তমান সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন আসার পর থেকে মানুষের দোড়গোড়ায় ভূমিসেবা পৌঁছে দিতে তিনি কাজ করে যাচ্ছেন। যেকোনও মানুষ যেকোনও সময় সহকারী কমিশনার (ভূমি) এর সাথে কথা বলতে পারছেন। সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের সেবা ও আচরণে আমরা অত্যন্ত সন্তুষ্ট। দিন বদলের প্রকৃষ্ট উদাহরণ তিনি।

    সরজমিনে দেখা যায়, বিভিন্ন সময় সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ গ্যাস চোরাকারবার, অবৈধ হাসপাতাল ও ক্লিনিক, অপরিছন্ন হোটেল এবং সরকারী খাল দখলসহ নানা কারণে অভিযুক্তদের দণ্ড দিয়েছেন। এগুলো বন্ধে নিচ্ছেন নানা মুখী পদক্ষেপ।

    সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন বলেন, ঢাকা জেলা প্রশাসক মোমিনুর রহমান স্যারের দিক নির্দেশনায় আমাদের অফিসে আসা সকলের জন্য জনবান্ধব জনসেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। একজন মানুষও যাতে ভোগান্তির স্বীকার না হয় সেজন্য আমরা সর্বদা তৎপর রয়েছি। তবে আইনগত কারণে বিভিন্ন সময় সকল মানুষকে সকল সেবা প্রদান করা সম্ভব হয় না। তারপরও আমরা সবসময়ই চেষ্টা করি সর্বোচ্চ সেবা দিতে।

    তিনি আরও বলেন, আমরা অবৈধ গ্যাস চোরাকারবারী, অবৈধ হাসপাতাল ও ক্লিনিক, অপরিছন্ন হোটেল প্রতারকদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

    বাংলাদেশ সময়: ৮:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ