• শিরোনাম

    ফ্রিল্যান্সার ওয়াহিদ ইসলামের মাসিক আয় এখন ২ লাখ টাকা

    সানজিম মিয়া - (গঙ্গাচড়া) রংপুর প্রতিনিধি রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

    ফ্রিল্যান্সার ওয়াহিদ ইসলামের মাসিক আয় এখন ২ লাখ টাকা

    apps

    মফস্বল থেকে উঠে এসে ফ্রিলান্সিং ক্যারিয়ারে ব্যাপক সফলতা পেয়েছেন ওয়াহিদ ইসলাম (তানসেন) নামে এক তরুণ। নিজের মেধা আর কঠিন পরিশ্রমের মাধ্যমে আন্তজার্তিক মার্কেটপ্লেস আপওয়ার্কে দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন তিনি।

    তাওহিদ ইসলাম রংপুরের গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মইনুল ইসলাম তপনের ছেলে। ২০২১ সালে সিভিল ইন্জিনিয়ারিং এ ডিপ্লোমা সম্পন্ন করেন। ডিপ্লোমা চলাকালীন সময়ে বন্ধু সবুজের মাধ্যমে জানতে পারেন ফ্রিল্যান্সিং সম্পর্কে।

    নিজের মেধা নিয়েই ২০১৯ সালে ডিজিটাল মার্কেটার হিসেবে নেমে পড়েন আপওয়ার্ক নামের সেই মার্কেটপ্লেসে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।মাত্র আড়াই বছরে আপওয়ার্কের টপ রেটেড ফ্রীল্যান্সার এ্যাওয়ার্ড অর্জন করেছেন তিনি।এখন প্রতিমাসে তার ইনকাম ১৫’শ থেকে ২ হাজার ডলার। ফ্রীল্যান্সিং ক্যারিয়ারে আড়াই বছরে ইনকাম করেছেন প্রায় ৩৯ হাজার ডলার।

    ফ্রিল্যান্সার তাওহিদ ইসলাম,আমি ২০১৯ সাল থেকে ফ্রীল্যান্সিং করছি। গত ২.৫ বছরের মধ্যে মাত্র ২৩ বছর বয়সেই ৪০ হাজার ডলার এরও বেশি আয় করেছি। ফ্রীল্যান্সিং করে দেশের রেমিট্যান্স এ অবদান রাখছি। ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসে টপ রেটেড ফ্রীল্যান্সার হিসেবে স্বীকৃতি পাওয়ায় ও দেশের রেমিট্যান্স এ অগ্রণী ভূমিকা রাখায় ঢাকায় অবস্থিত দেশের অন্যতম আইটি প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি প্রতিষ্ঠান “কোডম্যানবিডি” থেকে “টপ রেটেড ফ্রীল্যান্সার এওয়ার্ড” প্রাপ্ত হয়েছি। এছাড়াও আরও অন্যান্য বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও কমিউনিটি থেকে এওয়ার্ড পাওয়ার জন্য সুপারিশ প্রাপ্ত হয়েছি। আমি কাজ করছি ভার্চুয়াল এসিস্ট্যান্ট, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট নিয়ে।

    শুরুতে একাই ফ্রীল্যান্সিং এর কাজ শুরু করলেও বর্তমানে আমার ১৫ সদস্যের একটি ফ্রীল্যান্সিং টিম রয়েছে। আপওয়ার্ক, ফাইভার ও অন্যান্য ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেসে সফলতার সাথে কাজ করছি। আমার লক্ষ্য আইটি এজেন্সি প্রতিষ্ঠা করে বৃহৎ পরিসরে দেশের ও বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও ক্লায়েন্টদের চাহিদা মাফিক আইটি সেবা প্রদান করে দেশের রেমিট্যান্স এ আরও অগ্রণী ভূমিকা রাখা এছাড়াও যদি সম্ভব হয় তাহলে দেশের তরুণ – তরুণীদেরকে আইটি ও ফ্রীল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা।

    তিনি আরো বলেন, আমি এক বছরের মধ্যে সম্পূর্ণ বিনামূল্যে নিজ এলাকার মেধাবী তরুণদের নিয়ে ফ্রিল্যান্সিংয়ের প্রসারে কাজ করব। এতে তরুণ প্রজন্ম নিজেদের ভবিষ্যৎ সুন্দরভাবে গড়ে তুলতে পারবে।

    বাংলাদেশ সময়: ৮:৩৩ অপরাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ