• শিরোনাম

    ফেনীতে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতিদের নিয়ে সমন্বয় সভা

    মোহাম্মদ ইসমাইল বুধবার, ২০ মার্চ ২০২৪

    ফেনীতে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতিদের নিয়ে সমন্বয় সভা

    apps

    মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে ফেনী সদর উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতিদের নিয়ে মার্চ—২০২৪ এর মাসিক সমন্বয় সভা ২০ মার্চ বুধবার উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত হয়।
    প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ফেনী সদর উপজেলার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

    সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশিদ, ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্যাহ খোন্দকার ও জোৎস্না আরা বেগম জুসি, ফেনী পৌরসভার কাউন্সিলর বাহার উদ্দিন বাহার প্রমুখ।

    প্রধান অতিথির শুসেন শীল তার বক্তব্যে বলেন, গ্রাম পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ে অবকাঠামো উন্নয়ন হয়েছে। এটি শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেয়ার জন্য করা হয়েছে। এ শিক্ষাকে এগিয়ে নিতে শিক্ষক সভাপতিদের ভূমিকা রাখতে হবে।
    তিনি বলেন আরো, ধর্মীয় শিক্ষা প্রয়োজন। পাশাপাশি কিন্ডারগার্টেনগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে।

    একজন শিক্ষার্থী নূরানীতে পড়ে সে বহুমুখী শিক্ষা পায় না, ফলে নূরানী শেষ করেও আবার দ্বিতীয় শ্রেণীতে পড়তে হয়। আগে মক্তব ছিল তা এখন বিলুপ্ত প্রায়। সেটি চালু করে প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। প্রয়োজনে স্কুলে মক্তব চালু করতে হবে, সেখানে শিক্ষা নিয়ে স্কুলে পড়াশোনা করবে।
    এসময় সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও শিক্ষা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১০:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২০ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ