• শিরোনাম

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন বান্ধব—পাবনায় ডেপুটি স্পিকার

    পাবনা প্রতিনিধি : রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন বান্ধব—পাবনায় ডেপুটি স্পিকার

    apps

    বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব শামসুল হক টুকু এমপি বলেছেন, আমাদের সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন বান্ধব এবং মানুষের কাজ এগিয়ে নেওয়ার জন্য তার সমর্থন আগেও ছিল এখনও আছে ভবিষ্যতেও থাকবে। পাবনার একজন জামাই শহীদ শেখ নাসের ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হয়েছিলেন। তার সুবাদে প্রধানমন্ত্রী পাবনাকে খুব ভালবাসেন। তিনি আমাদের পুরাপুরি ভালবাসেন কাজেই তার ভালবাসার সুযোগটা যদি আমরা নিতে ব্যার্থ হই এই ব্যার্থতা আপনার আমার আমাদের সকলের।

    এই নদীকে পরিচ্ছন্ন রেখে আমি গোসল করতে পারি, মৎস্য চাষ করতে পারি, নৌ-পরিবহন খাতকে সৃষ্টি করতে পারি, তিনি এমন একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য অনুষ্ঠানের সভাপতি পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকনকে ধন্যবাদ জানান। তিনি পাকনকে জেলা প্রশাসক ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি’র সমন্বয়ে নদী পাড়ের দখলদার ও আন্দোলনকারীদের নিয়ে এই সমস্যার সমাধানে একটি কমিটি তৈরি করতে বলেন। তিনি বলেন নদী উদ্ধার হবেই। নদীর জায়গা দখল করে দখলদারেরা অট্টালিকা গড়ে তুলেছে এটা গ্রহণযোগ্য নয়।

    নদী পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে, আপনারা যারা ক্ষতিগ্রস্ত তারা একভাবে এগিয়ে আসবেন, আমরা যারা নদীটাকে সংরক্ষণ করতে চাই, যারা পাবনার উন্নয়ন করতে চায় তার সাথে আমি আছি থাকবো এবং অতিতেও ছিলাম। দখলদারী মনোভাব থেকে পিছিয়ে আসতে হবে। জোর যার মুল্লুক তার আমার শক্তি বড় সেক্ষেত্রে আমি যে অর্জন করলাম আমার যে শাসন ক্ষমতা দৃষ্টি সরকার আনবে না? আজ হোক কাল হোক ইছামতি নদী খনন হবেই। পাবনার সুধী সমাজের প্রতিনিধিবৃনেদর আয়োজনে শনিবার (০৪ ফেব্রুয়ারি) বিকাল ৪ টায় জেলা পরিষদের রশিদ হলে পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদীকে পুণরুজ্জীবিত করার লক্ষ্যে এক মতবিনিময় অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব শামসুল হক টুকু এসব কথা বলেন।

    পাবনার উন্নয়নে আমরা ঐক্যবদ্ধ এই শ্লোগানে এক মঞ্চে ৫ জন জাতির সুর্য্য সন্তান, শুধু তাই নয় যাঁরা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানে, নেত্রীর হাতকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন। এটা সত্যিই পাবনা ইতিহাসে একটি স্বরণীয় ঘটনার সাক্ষী হয়ে রইলো।

    জেলা পরিষদ চেয়ারম্যান ও ইছামতি নদী উদ্ধার আন্দোলনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে এবং ইছামতি নদীর উদ্ধার আন্দোলনের সভাপতি এস এম মাহাবুব আলমের সঞ্চালনায় মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবিপ্রবি পাবনার উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডক্টর হাফিজা খাতুন, মাছরাঙ্গা টেলিভিশন ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বেবি ইসলাম, বরেণ্য সমাজ হিতৈষী মুস্তাক আহমেদ সুইট ও পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান।

    স্বাগত বক্তব্য দেন ইছামতি নদী উদ্ধার আন্দোলনের সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব। এর আগে প্রজেক্টরের মাধ্যমে ইছামতি নদীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করেন বরেণ্য সমাজ হিতৈষী মুস্তাক আহমেদ সুইট ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পাবনার নির্বাহী প্রকৌশলী সারোয়ার জাহান সুজন।

    এ সময় আরও বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস, মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক উৎপল মির্জা, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম, বাংলাদেশ পরিবেশ আইন বিগ সমিতি (বেলা) রাজশাহী ও রংপুর অঞ্চলের সমন্বয়কারী তন্ময় সান্যাল, ইছামতি নদী পারের ক্ষতিগ্রস্ত স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি মাসুদুর রহমান মিন্টু, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহীদ,

    ইছামতি নদী উদ্ধার আন্দোলনের যুগ্ন-সাধারন সম্পাদক এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক ডঃ মনসুর আলম, তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর আলামিন, কৃষিবিদ জাফর সাদেক, কৃষিবিদ নাজিম উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদ সদর উপজেলার সভাপতি তোফাজ্জল হোসেন, স্মরণে ৭১ প্রজন্ম পাবনার প্রধান সমন্বয়ক তোফাজ্জল হোসেন মামুন, সাংস্কৃতিক কর্মী বাবলা ওয়াজেদ, স্বার্থ সংরক্ষণ কমিটির সদস্য আল মাসুদ রিজভী, প্রফেসর কামরুল ইসলাম প্রমুখ।

    মতবিনিময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পাবিপ্রবির প্রভিসি এসএম মোস্তফা কামাল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর মিজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর নাফিস শামস রনি, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, বাপাউবো পাবনার সহকারী পরিচালক মোশাররফ হোসেন, উপ বিভাগীয় প্রকৌশলী শাহীন রেজা, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল হক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ পাবনা শাখার আহ্বায়ক আলিম মর্তুজা বিশ্বাস সনি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, কেন্দ্রীয় আওয়ামী লীগ ধর্মীয় উপ কমিটির সাবেক সদস্য আব্দুল্লাহ আল মামুন, পাবনা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মাহবুবুল আলম মুকুল, বিশিষ্ট শিল্পপতি আব্দুস সাত্তার বিশ্বাস, বিশিষ্ট শিল্পপতি শফিকুল ইসলাম খান,

    বঙ্গবন্ধু পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ কে এম আবুল কালাম আজাদ, অধ্যক্ষ আব্দুল লতিফ খান, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল, সরকারি মহিলা কলেজের শিক্ষক আলামিন হোসেন, বাঁচতে চাইর পরিচালক আব্দুর রব মন্টু, বাসস পাবনা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, কবি মোহাম্মদ আলী, পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ননটেক বিভাগের বিভাগীয় প্রধান আলী আকবর মিয়া রাজু, কবি নাসিমা খন্দকার, মুন ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী বাবলা হোসেন, মডার্ন ইলেকট্রনিক্স এর স্বত্বাধিকারী আবেদ হুসাইন, পাবনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রমজান আলী, বিং হিউম্যান কেন্দ্রীয় সভাপতি শোআইব আহমেদ, সাংবাদিক রবিউল ইসলাম, সদর উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান খোকন, সাবেক সরকারি কর্মকর্তা শফি উদ্দিন মিয়া, প্রধান শিক্ষক বুরহানুল

    বাংলাদেশ সময়: ৭:১৭ অপরাহ্ণ | রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ