• শিরোনাম

    পিরোজপুরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা; প্রতিবাদে ব্যবসায়ীদের বিভিন্ন কর্মসূচি

    বিশেষ প্রতিনিধিঃশফিকুল ইসলাম সোমবার, ১৩ মার্চ ২০২৩

    পিরোজপুরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা; প্রতিবাদে ব্যবসায়ীদের বিভিন্ন কর্মসূচি

    apps

    পিরোজপুর শহরের এক কাপড় ব্যবসায়ীকে মারধর ও দোকানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনার প্রতিবাদে শহরের ব্যবসায়ীরা দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। আসামীদের গ্রেপ্তার সহ বিচারের দাবীতে আজ রোববার জেলার ব্যবসায়ীরা বেলা ১১.০০ টা থেকে ১১.১০ মিনিট সকল প্রকার বিক্রি বন্ধ রেখে প্রতিবাদ জানান। এদিকে কাপড় ব্যবসায়ীদের আন্দোলনের সাথে একমত প্রকাশ করে জেলা ব্যবসায়ী সমিতির ৫৬ টি সংগঠন একসাথে আন্দোলন করায় উত্তাল হয়ে উঠেছে পিরোজপুর শহর।

    ব্যবসায়ীদের সূত্রে জানা যায় পিরোজপুর শহরের কাপুড়িয়া পট্টির মঈন গার্মেন্টসের ব্যবাসায়ীর উপরে কাপড় ক্রয় নিয়ে ঝগড়ার ঝেড়ে শনিবার দুপুরে একদল যুবক দোকানের ব্যবসায়ী রেজওয়ান খান সুইটের উপর হামলা চালিয়ে তাকে আহত করে এবং দোকানের মালামাল লুটপাট করে। তৎক্ষনিক এ ঘটনার সাথে জড়িতদের আটকের দাবীতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে ব্যবসায়ীরা।পরে কাপড় ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে প্রতিবাদ জানান। ব্যবসায়ীরা এ সময় জানান, স্থানীয় কিছু যুবক জেলা ছাত্রলীগের নাম করে বিভিন্ন সময় তাদের উপর হামলা চালিয়ে ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্থ করে আসছে। তাই ব্যবসায়ীরা প্রশাসনের কাছে তাদের গ্রেপ্তার সহ বিচারের দাবী করেন। ব্যবসায়ীদের এ আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে পুরো শহর। স্থানীয় ব্যবসায়ীদের উপর এ হামলা বিচার না হলে এবং এই রকম কোন ঘটনা যদি পূন:রায় ঘটে তাহলে পিরোজপুরের ব্যবসায়ীরা আগামীতে আরো বড় ধরনের আন্দোলনে নামার হুসিয়ারী প্রদান করে।

    ভুক্তভোগী মুঈন গার্মেন্টসের ব্যবসায়ী রেজওয়ান খান সুইট জানান, অন্যায় ভাবে কয়েকজন যুবক তার উপরে হামলা চালায় এবং দোকানের ক্যাশে থাকা টাকা নিয়ে যায়। তার উপরে অর্তর্কিত হামলা ও ছিনতাইয়ের সুষ্ঠ বিচার চান তিনি।

    পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ আ. জা. মো: মাসুদুজ্জামান জানান, ব্যবসায়ীদের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    বাংলাদেশ সময়: ১২:০০ অপরাহ্ণ | সোমবার, ১৩ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ