শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

>>

পরীক্ষামূলক হলেও সিটি নির্বাচনে বিএনপিকে আসার আহ্বান ইসি রাশেদা সুলতানার

খুলনা ব্যুরোঃ   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩   |   প্রিন্ট

পরীক্ষামূলক হলেও সিটি নির্বাচনে বিএনপিকে আসার আহ্বান ইসি রাশেদা সুলতানার

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে পরীক্ষামূলক হলেও বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। মঙ্গলবার (০৯ মে) দুপুরে খুলনা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।তিনি বলেন, নির্বাচন কমিশন চায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন। সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সে ব্যাপারে কমিশন কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনের দিন ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হবে।

ইসি রাশেদা সুলতানা বলেন, আমরা চাই খুব ভালো একটা নির্বাচন। ভোটারদের ইভিএম সম্পর্কে জানাতে সংশ্লিষ্ট কর্মকর্তারা এলাকায় এলাকায় গিয়ে জানাবে, ভোটারদের সচেতন করবে। বিএনপিকে নির্বাচনে আসতে আমরা আহ্বান করে যাচ্ছি। এখনও মনোনয়নপত্র সংগ্রহ ও জমার সময় রয়েছে। আসেন নির্বাচনটা করেন, দেখেন। অন্তত পরীক্ষামূলকভাবে হলেও নির্বাচন করেন, কি অবস্থা দাড়ায়। কমিশনের উপর আস্থা থাকা না থাকাটা কমিশনের হাতে আর নেই। আমরা নিজেরা নিজেরা নিয়োগ হয়নি। নিয়োগতো আমাদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনা থেকে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, একটা জাতীয় নির্বাচনও আমরা করিনি। জাতীয় নির্বাচন যদি করতাম, সেখানে আসলেই ওই ধরনের ব্যর্থতা যদি আপনাদের নজরে আসতো, দেশবাসী বলতো, বিশ্ববাসী বলতো তাহলে সেটার পরিস্থিতি ভিন্ন ছিল। কিন্তু সেটাতো এখনও হয়নি। সেজন্য আমরা মনে করি যে উনারা একটু ইতিবাচকভাবে চিন্তা করুক, আসুক। আমরা সব সময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাচ্ছি, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন চাচ্ছি। যতো প্রতিদ্বন্দ্বিতা সেখানে ততো স্বচ্ছতা। এটা বলার অপেক্ষা রাখে না। উনারা সেটা বুঝে হয়তো আসবেন, এই মুহুর্তে উনারা কি করবেন জানি না। আমার বিশ্বাস উনারা (বিএনপি) জাতীয় নির্বাচনে আসবেন।

এ সময় খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন, জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন

Facebook Comments Box

Posted ১০:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com

nilüfer escort coin master free spins