• শিরোনাম

    পবা উপজেলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

    নিজস্ব প্রতিবেদক: বুধবার, ১৫ মার্চ ২০২৩

    পবা উপজেলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

    apps

    “নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী” প্রতিপাদ্যে রাজশাহীর পবা উপজেলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা শামসুন নাহার। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার এর সঞ্চালনায় দিবসটির বিভিন্ন বিষয় তুলে ধরে প্রেজেন্টেশন উপস্থাপন করেন উপজেলা সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদ।

    এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এমএমএন জহুরুল ইসলাম, উপজেলা একাউন্টস অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা খাদ্য কর্মকর্তা একেএম ফজলুল হক, শাহমুখদুম থানা তদন্ত অফিসার নজরুল ইসলাম, পবা থানা এস আই জাহাঙ্গীর আলম, উপজেলা ইসলামিক ফাউণ্ডেশন প্রতিনিধি মুসলেহুদ্দীন, তথ্য কর্মকর্তা জিনিয়া শারমিন, নওহাটা পৌরসভার প্যানেল মেয়র-৩ রেশভানু বেগম।

    সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণের বিষয়ে প্রশাসন সচেষ্ট। উপজেলার বাজারগুলোতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। বাজারে যেসব দোকানে ভেজাল ওষুধ, ক্ষতিকারক দ্রব্য মিশ্রিত কসমেটিকস, ভেজাল পণ্য পাওয়া গেছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হয়েছে। এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।
    তিনি আরোও বলেন, আসন্ন রমজান মাসকে সামনে রেখে দ্রব্য-মুল্যের তালিকা প্রদর্শন করা, বাজার স্থিতিশীল রাখা। ওজনে কারচুপি না করা। খাদ্য পন্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ ও ভেজাল না দেয়া এবং মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয় না করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন।

    তিনি বলেন, ‘যোগদানের পর ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছি। বাজারে রং ফর্সা করা ক্রীম পেয়েছি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। ভেজাল প্রতিরোধে ব্যবসায়ী ও ক্রেতাদের নিজে সচেতন হতে হবে, অপরকে সচেতন করতে হবে, ভেজাল দেখলে প্রতিরোধ করতে হবে। শিক্ষিত ব্যবসায়ীর সংখ্যা কম তাই তাদের সচেতন করতে হবে। সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট বাজারে ভেজাল বিরোধী কমিটি গঠন করা হবে। কমিটির প্রতিনিধিগণ যেন ব্যবসায়ীদের মনিটরিং করে সচেতন করতে পারে।

    বাংলাদেশ সময়: ১০:৩২ অপরাহ্ণ | বুধবার, ১৫ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ