• শিরোনাম

    পবায় সরকারি যাকাত ফান্ডে অর্থ সংগ্রহে উদ্বুদ্ধকরণ সেমিনার

    নিজস্ব প্রতিবেদক: বুধবার, ২০ মার্চ ২০২৪

    পবায় সরকারি যাকাত ফান্ডে অর্থ সংগ্রহে উদ্বুদ্ধকরণ সেমিনার

    apps

    রাজশাহীর পবায় ২০২৩-২৪ অর্থ বছরে সরকারি যাকাত ফান্ডে যাকাতের অর্থ সংগ্রহের নিমিত্তে সমাজের বিত্তবানদের উদ্বুদ্ধকরণ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার (২০ মার্চ) সকালে পবা উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে সেমিনারে ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগের বিভাগীয় পরিচালক মো: আনিসুজ্জামান সিকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত।

    প্রধান অতিথি বলেন, যারা গরিব মানুষ তাদেরকে সহযোগিতা করার মানসিকতা থাকতে হবে। ধনীদের উচিত গরিবদের সাহায্য করা। একটি অংশ সরকারি যাকাত ফান্ডে যাকাত দেওয়া উচিত। সকল বিত্তবানদের প্রতি আমাদের অনুরোধ রইলো যাকাত নিজে দিয়ে আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের হক আদায় করবো ও সরকারকে সহযোগিতা করবো এবং যারা যাকাত পাওয়ার যোগ্য যাচাই-বাছাই করে তাদেরকে যাকাত দিব।

    উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন বলেন, সবাই যদি যাকাত প্রদান করতো তাহলে গরীব মানুষ থাকতো না, কিন্তু আমরা সেটা করিনা। ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীকে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে এই যাকাত ভিত্তিক যে প্রচলন চালু করছেন তা সত্যিকার অর্থে প্রসংশনীয়।

    বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ওয়াজেদ আলী খাঁন, নাবিল গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জাহান বক্স, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এমএমএন জহুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান রাসেল, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আবুল কালাম আজাদ।

    ইসলামিক ফাউন্ডেশন মহানগর ফিল্ড সুপারভাইজার জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন পবা উপজেলার ফিল্ড সুপারভাইজার মুসলেহুদ্দীন, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের পেশ ইমাম গোলাম মাওলা। এসময় উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, মডেল কেয়ার টেকার রুহুল আমিন নুরী, জনপ্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি ও উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসা ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকবৃন্দ এবং পবা উপজেলার বিত্তবান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১০:৩৬ অপরাহ্ণ | বুধবার, ২০ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ