• শিরোনাম

    পবায় প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে পিঠা উৎসব

    নিজস্ব প্রতিবেদক: সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

    পবায় প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে পিঠা উৎসব

    apps

    দেশে বছরের বিভিন্ন ঋতুতে বিশেষ বিশেষ পিঠা খাওয়ার রেওয়াজ রয়েছে। শীতের পিঠা-পুলি বাঙালির আদি খাদ্যসংস্কৃতির অংশ। বাংলার চিরায়ত লোকজ খাদ্যসংস্কৃতিতে পিঠা-পায়েস একটি বিশেষ স্থান দখল করে আছে। তবে কালের বিবর্তণে এ ঐতিহ্য দিনে দিনে ম্লান হয়ে আসছে। সেই ঐতিহ্যকে ধরে রাখতে ও বাঙালির পিঠার সংস্কৃতিকে তুলে ধরতে রাজশাহীর পবা উপজেলার প্রাথমিক শিক্ষা পরিবার নওহাটা ক্লাস্টারের আয়োজনে বায়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব।

    পিঠা উৎসব কালেকশনে ছিল চোখ জোড়ানো সুস্বাদু পিঠা। নকশি পিঠা, ভাপা পিঠা, রস পিঠা, চিতই পিঠা, ডিম চিতই, দোল পিঠা, পাটিসাপটা, ইলিশ পিঠা, পাকান, চুটকি পিঠা, আন্দশা, কাটা পিঠা, জামদানি পিঠা, ছিট পিঠা, গোকুল পিঠা, হাড়ি পিঠা, পাতা পিঠা, চাপড়ি পিঠা, ঝুড়ি পিঠাসহ আরও কত নাম! সেই সঙ্গে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

    সোমবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে বায়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে পিঠা উৎসবে উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল মোমিন, উপস্থিত ছিলেন ইউআরসি ইন্সট্রাক্টর মোছাঃ রেহেনা আক্তার, সহঃ উপজেলা শিক্ষা অফিসার রোজী খন্দকার ও জোবায়দা খানম, সহঃ ইন্সট্রাক্টর (ইউআরসি) শহিদুল ইসলাম, বায়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সারওয়ার জাহান, প্রধান শিক্ষক খালেদা বানু, সহঃ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, নওহাটা ক্লাস্টারের ২৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    বাংলাদেশ সময়: ৯:২৩ অপরাহ্ণ | সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ