• শিরোনাম

    নিউজিল্যান্ডে চলছে ভোট ,  জরিপে এগিয়ে জেসিন্ডার দল

    অনলাইন ডেস্ক শনিবার, ১৭ অক্টোবর ২০২০

    নিউজিল্যান্ডে চলছে ভোট ,  জরিপে এগিয়ে জেসিন্ডার দল

    apps

    নবকন্ঠ ডেস্ক: নিউজিল্যান্ডে চলছে সাধারণ নির্বাচন। এই নির্বাচনে ভোট দিচ্ছেন দেশটির লাখ লাখ ভোটার। স্থানীয় সময় শনিবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। শেষ হবে সন্ধ্যা ৭টায়।

     

    গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভোট। কিন্তু নতুন করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তা এক মাস পিছিয়ে দেওয়া হয়। ইতোমধ্যেই গত ৩ অক্টোবর নিউজিল্যান্ডে ১০ লাখের বেশি মানুষ আগে ভাগেই ভোট প্রয়োগ করেছেন। এবারের সাধারণ নির্বাচনে ভোট দেওয়ার পাশাপাশি দুটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে গণভোটও দিচ্ছেন নিউজিল্যান্ডবাসী।

     

    এদিকে নির্বাচনে এবারও জয়ের ব্যাপারে প্রত্যয় বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের লেবার পার্টি। নির্বাচনের আগে মতামত জরিপে দেখা গেছে, ফের জিততে যাচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা। সাফল্যের সঙ্গে করোনা মহামারি মোকাবিলা করতে পারায় তার জনপ্রিয়তা বেশ বেড়েছে। লেবার পার্টির মধ্যপন্থী বাম নেতা জেসিন্ডা দৃঢ়তার সঙ্গে জানিয়েছেন, এই নির্বাচনে জিততে না পারলে দলের প্রধানের পদ থেকেও সরে দাঁড়াবেন তিনি।

     

    এক জরিপে দেখা গেছে, অনুষ্ঠেয় নির্বাচনে ৪৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে লেবার পার্টি। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে রক্ষণশীল ন্যাশনাল পার্টি।

     

    জরিপে এগিয়ে থাকলেও দ্বিতীয় মেয়াদে সরকার গঠনে জেসিন্ডার দলের জোট গড়তে হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

     

    জুডিথ কলিন্স বলেন, আমি মনে করি না আমি হারব। কারণ এমন দলের ওপর আস্থা রাখা কঠিন, যারা কথা দিয়ে কথা রাখে না। তারা নতুন নতুন বহু অঙ্গীকার করেছে অথচ আগের প্রতিশ্রুতি পালনেই ব্যর্থ।

    বাংলাদেশ সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ অক্টোবর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ