• শিরোনাম

    নারায়ণগঞ্জের বন্দরে ঈদগাহ’র উন্নয়ন কাজে বাঁধা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

    এস,এম মনির হোসেন : শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

    নারায়ণগঞ্জের বন্দরে ঈদগাহ’র উন্নয়ন কাজে বাঁধা ও  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

    apps

    নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কেওঢালা এলাকাবাসীর বহুদিনের কাঙ্ক্ষিত ঈদগাঁহ’র উন্নয়নের চলমান কাজ বন্ধের প্রতিবাদে এবং মদনপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারকারী মোস্তফা ভূইয়া ও ফারুক গংদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।
    ১১ফেব্রুয়ারি ২০২৩ ইং দূপুরে মদনপুর ইউনিয়নের কেওঢালা কবরস্থানের পাশে ঈদগাঁহ মাঠে এ বিক্ষোভ মিছিল করেন।

    এসময় স্থানীয়রা জানান,কেওঢালা এলাকার দুই সমাজের এলাকাবাসীর দাবিতে মদনপুর ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান গাজী এমএ সালাম মসজিদ কমিটির লোকজন নিয়ে মসজিদের নির্দিষ্ট জায়গায় ঈদগাঁহ’র উন্নয়ন কাজ শুরু করলে স্থানীয় ভূইয়া বাড়ী এলাকার মাদকাসক্ত মোস্তফা ভূইয়া ও ফারুক গং তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে উন্নয়ন কাজে বাঁধা দেয়। ইউপি চেয়ারম্যান গাজী এমএ সালামের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে।

    এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান গাজী এমএ সালাম ও একাধিক এলাকাবাসী জানান,দীর্ঘ ১০০ বছরেরও বেশি সময় যাবত মদনপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের পশ্চিমপাড়া জামে মসজিদের পাশে ৭৩ শতাংশ জমি ভূইয়া বাড়ী জামে মসজিদ এবং পশ্চিম পাড়া জামে মসজিদের নামে সমান ভাগ করে ভোগ দখল করে আসছেন।

    উক্ত স্থানে কোন স্থাপনা নির্মাণ করা হয়নি।দুটি সমাজের শত শত গ্রামবাসীর দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে উক্ত জমিতে ঈদগাঁহ নির্মাণের জন্য মসজিদ কমিটি সিদ্ধান্ত গ্রহণ করেন।এবং পরবর্তীতে স্থানীয় এলাকাবাসী ও চেয়ারম্যান গাজী এমএ সালামের সহযোগিতায় সকলে মিলে জমির নিচু অংশে বালু ভরাটের জন্য উচু অংশ থেকে মাটি কেটে চারদিকে বাঁধ দেয়ার কাজ করার সময় মোস্তফা ভূইয়া ও ফারুক গংরা তাদের জমিতে জোরপূর্বক কাজ করছে বলে দাবি করে ঈদগাঁহ নির্মাণের কাজ বন্ধ করে দেয়।

    পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন অনলাইন পত্রিকায় চেয়ারম্যান গাজী এমএ সালাম চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে। সামাজিক উন্নয়ন কাজ ও মিথ্যা অপপ্রচারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেন। এ বিষয়ে অভিযুক্ত মোস্তফা ভূইয়া জানান, উক্ত জমিতে তাদের নিজস্ব সম্পত্তি রয়েছে। এমতাবস্থায় ধর্মীয় কাজে বাঁধা দেওয়ায় মোস্তফা ও ফারুক গংদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

    বাংলাদেশ সময়: ৯:৩৭ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ