• শিরোনাম

    নানামুখী আয়োজনে দিনাজপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

    পিসি দাস, দিনাজপুর প্রতিনিধি: সোমবার, ১২ জুন ২০২৩

    নানামুখী আয়োজনে দিনাজপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

    দিনাজপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত

    apps

    জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কিশোর-কিশোরীদের পুষ্টি বিষয়ক নানামুখী প্রতিযোগিতায় দিনাজপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর উপপরিচালক বলেন‘‘পুষ্টির ভিত মজবুত হলে, স্মার্ট বাংলাদেশ গড়তে পারব’’নানামুখী কর্মসূচীর মধ্য দিয়ে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে দিনাজপুর সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাস্টেইনেইবল এগ্রিকালচার এর নিউট্রিশন ইন সিটি ইকোসিস্টেমস (নাইস) প্রজেক্ট এর সহযোগিতায় জাতীয়পুষ্টি সপ্তাহ ৭-১৩ জুন-২০২৩ উপলক্ষে কিশোর-কিশোরীদের পুষ্টি বিষয়ক সেমিনার, চিত্রাংকন ও উপস্থিত বক্তৃতা এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

    গতকাল ১১ জুন রোববার বিকাল ৪টায় দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কিশোর-কিশোরীদের পুষ্টি বিষয়ক নানামুখী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সহকারি পরিচালক ডাঃমোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি সম্প্রসারনঅধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোঃ নুরুজ্জামান বলেন, “মেধার বিকাশ ঘটাতেপরিপূর্ণ পুষ্টি দরকার। বর্তমানে আমাদের খাদ্যের কোন অভাব নেই। পুষ্টিকরখাদ্য নির্বাচন এবং পুষ্টি বিষয়ক সচেতনতা বৃদ্ধি করতে হবে। পুষ্টিরদ্বারা মেধাসম্পন্ন জাতি গড়া সম্ভব। পুষ্টি সমৃদ্ধ জাতি ও স্মার্টবাংলাদেশ দেখতে চাইলে পরিপূর্ণ পুষ্টিতে জয়লাভ করতে হবে। পুষ্টির ভিত মজবুত হলে স্মার্ট বাংলাদেশ গড়তে পারব।”

    প্রানবন্ত সঞ্চালনা ছিলেন দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, আরো বক্তব্য রাখেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আরিফ আহম্মেদ, জেলা শিক্ষা অফিসের রিসার্চ অফিসার মোঃ রেজাউল করিম, সিনজেন্টা ফাউন্ডেশন নাইস প্রজেক্টের দিনাজপুরএর ইয়াং প্রফেশনাল গায়েত্রী রানী।নানা আয়োজনের মধ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কিশোর-কিশোরীদের পুষ্টিবিষয়ক সেমিনার, চিত্রাংকন ও উপস্থিত বক্তৃতা এবং কুইজ প্রতিযোগিতায় প্রায়১০টি স্কুলের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন। প্রানবন্ত অনুষ্ঠানটি প্রধানঅতিথি ও সম্মানিত অতিথিবৃন্দ উপভোগ করেন।

    উল্লেখ যে, নাইস প্রজক্ট মূলত নগরের নারী, যুবক এবং ঝুঁকিতে থাকা মানুষের জন্য স্থানীয়, নিরাপদ, পুষ্টিকর খাদ্যের চাহিদা ও সরবরাহ বৃদ্ধি করার মাধ্যমে পুষ্টি ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি করতে কাজ করছে।

    বাংলাদেশ সময়: ৯:২৩ অপরাহ্ণ | সোমবার, ১২ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ