• শিরোনাম

    নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

    খন্দকার আমির হোসেন রবিবার, ২৬ মার্চ ২০২৩

    নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

    apps

    যথাযোগ্য মর্যাদায় নরসিংদীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক দিনব্যাপী কর্মসূচীর মধ্যে উল্লেখযোগ্য দিক ছিল প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি,স্বায়িত্বশাসিত এবং বেসরকারি
    ভবন, দোকানপাট ও বাড়ী-ঘরে জাতীয় পতাকা উত্তোলন।

    ভোর ৬টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর প্রাঙ্গনে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী পীরজাদা মোহাম্মদ আলী্সহ অন্যান্য সদস্যবৃন্দা ও জেলা গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ আফসার উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে সদস্য হলধর দাস, মোস্তাক আহমেদ ভূইয়া ও মনজিল এ মিল্লাত সহ অন্যান্য সদস্যবৃন্দ, সম্মিলিত সামাজিক আন্দোলনের জেলা সভাপতি নিবারণ রায় ও সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম সরকার, ন্যাপ-কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর রঞ্জিত কুমার সাহা ও অন্যান্য সদস্যবৃন্দ, জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ সহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

    সকাল ৮ টায় নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক আবু নাইম মোহাম্মদ মারুফ খান। এসময় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠন উপস্থিত ছিলেন। এছাড়াও নরসিংদী জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের পক্ষ থেকেও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।
    অপর দিকে বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি, নরসিংদী মিলনায়তনে শিশুদের জন্য মুক্তযুদ্ধ বিষয়ক প্রবন্ধ রচনা, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বিভিন্ন সিনেমা হলে বিনা টিকেটে ছাত্র ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চলচ্চিত্র প্রদর্শনী, জেলা শিল্পকলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল ছিল উল্লেখ যোগ্য।

    বাংলাদেশ সময়: ৫:০৫ অপরাহ্ণ | রবিবার, ২৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ