• শিরোনাম

    নরসিংদীতে পুলিশ পরিচয়ে ১৬ লাখ টাকা ছিনতাই; ছিনতাইকৃত টাকার ৭ লাখ উদ্ধারসহ ৪ সাবেক ছাত্রলীগনেতা আটক

    এম. ওবায়েদুল কবীর, স্টাফ রিপোর্টার: রবিবার, ০৯ এপ্রিল ২০২৩

    নরসিংদীতে পুলিশ পরিচয়ে ১৬ লাখ টাকা ছিনতাই; ছিনতাইকৃত টাকার ৭ লাখ উদ্ধারসহ ৪ সাবেক ছাত্রলীগনেতা আটক

    apps

    নরসিংদীতে পুলিশ পরিচয়ে পিস্তল দেখিয়ে ছাত্রলীগ নেতা কর্তৃক ছিনতাইকৃত টাকার ৭ লাখ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৭ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে নরসিংদী পৌরশহরের বানিয়াছল এলাকা থেকে ওই টাকা উদ্ধার করা হয়। এর আগে বিকেলে শহরের বৌয়াকুড় এলাকা থেকে আক্কাস আলী নামে এক ইউপি মেম্বারের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে ১৬ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। ওই ঘটনায় জড়িত ৪ ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।
    আটককৃতরা হলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিরুল ইসলাম ভূঁইয়ার ছেলে নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রেহানুল ইসলাম ভুঁইয়া লেলিন (৩৬), ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য মাধবদী টাটাপাড়া এলাকার শোয়েব রায়হান (২৯), ছাত্রলীগকর্মী মাধবদীর বিরামপুর এলাকার তানভীর আহমেদ (৩০) ও বলভদ্রী এলাকার কামরুল হাসান মুহিত (২৯)।

    পুলিশ সূত্রে জানা যায়, নরসিংদী রায়পুরা উপজেলার বাঁশগাড়ি ইউপির ১ নং ওয়ার্ডের সদস্য আক্কাস আলী মেম্বার তার ছেলে ইকবাল হোসেনকে সাথে নিয়ে সদর উপজেলার সাহেবপ্রতাব এলাকার বাড়ি থেকে জমি কেনার ১৬ লাখ টাকাসহ অটোরিকশা যোগে গ্রামের বাড়ি রায়পুরার বাঁশগাড়িতে যাচ্ছিল। তারা শহরের বৌয়াকুড় এলাকায় পৌঁছালে দুটি মোটরসাইকেলে করে ৪জন এসে তাদের গতিরোধ করেন। মোটরসাইকেলে থাকা ব্যক্তিরা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে এবং পিস্তল দেখিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। এসময় আক্কাস মেম্বারের ছেলের চিৎকারে আশপাশের লোকজন তানভীর ও শোয়েব নামের দুজনকে ধরে ফেলতে সক্ষম হলেও বাকি দুজন টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। এদিকে তানভীর ও শোয়েবকে আটকের পর তাদেরকে ছাড়াতে সাবেক ছাত্রলীগ নেতা লেলিন ও মুহিত এলে ঘটনার সঙ্গে তাদেরও সম্পৃক্ততার সন্দেহ হয়। পরে তাদেরকে আটক করা হয়। এঘটনায় তানভীর, শোয়েব, লেলিন ও মুহিত নামে চারজনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে ভুক্তভোগী আক্কাস মেম্বার বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় তাদের নামে একটি মামলা দায়ের করেন।

    এদিকে ছিনতাইকৃত ১৬ লাখ টাকাসহ দুইজন পালিয়ে গেলে পুলিশ তাদেরকে আটক ও টাকা উদ্ধারে বিভিন্ন জায়গা অভিযান পরিচালনা করেন। পরে রাত ২টার দিকে শহরের বানিয়াছল এলাকার জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নার্সারীর ভিতরে লুকিয়ে রাখা সাত লাখ টাকা উদ্ধার করে পুলিশ।

    রেহানুল ইসলাম ভুঁইয়া লেলিন ২০১৫-১৬খ্রি. এ ২ বছর নরসিংদী জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িদ্ব পালন করেন। সেসময় আহবায়কের দায়িদ্ব পালন করেন কাজী মামুন। অপরদিকে ২০২২ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর কমিটির কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন শোয়েব রায়হান।

    নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব লিমন বলেন, ১৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় আটককৃতদের সাথে ছাত্রলীগের কোন সম্পৃক্ততা নেই।

    নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আটক ব্যক্তিদের দেওয়া তথ্যমতে টাকা উদ্ধারে অভিযান চালায় পুলিশ। পরে রাত ২টার দিকে ছিনতাইকৃত টাকার ৭ লাখ উদ্ধার করা হয়। বাকী টাকা উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তবে টাকা উদ্ধারের সময় অন্য কাউকে আটক করা হয়নি। ধারণা করা হচ্ছে এই চক্রের সঙ্গে কমপক্ষে ৩০ জন সদস্য রয়েছে। তাদের সবাই নিকট অতীতে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল।

    বাংলাদেশ সময়: ২:৫২ অপরাহ্ণ | রবিবার, ০৯ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ