• শিরোনাম

    নরসিংদীতে উদ্বোধন হলো রমজানে সাশ্রয়ী বাজার

    এম. ওবায়েদুল কবীর, শনিবার, ১৬ মার্চ ২০২৪

    নরসিংদীতে উদ্বোধন হলো রমজানে সাশ্রয়ী বাজার

    apps

    “রমজানে সাশ্রয়ী বাজার, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার” এই প্রতিপাদ্যে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে উদ্বোধন করা হয়েছে ‘রমজান সাশ্রয়ী বাজার’। নিত্যপ্রযোজনীয় দ্রব্যাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে নরসিংদী শহরের শিক্ষা চত্তর এলাকায় বঙ্গবন্ধু পৌর পার্কে উদ্বোধন করা হয়েছে রজমান মাসের জন্য এ সাশ্রয়ী বাজার। শনিবার (১৬ মার্চ) সকালে জেলা প্রশাসক ড. বদিউল আলম উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

    উদ্বোধনী দিনে গরুর মাংস ৬৫০ টাকায়, মুরগির ডিম ১৮০টাকা কুড়ি, মুরগী ব্রয়লার ১৮০টাকা কেজি, সোনালী ২৮০টাকা ও শাকসবজি প্রচলিত বাজার দর থেকে ১০/২০ টাকা কমে বিক্রি হচ্ছে। উদ্বোধনী দিনে সাধারণ ক্রেতাদের ভীড় ছিলো উপচেপড়া। নিয়মিত বাজার থেকে প্রতিটি পণ্য কমদামে ক্রয় করতে পেরে খুশি সাধারণ ক্রেতারা।

    অপরদিকে রমজান উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সাশ্রয়ী বাজারে লাভ ছাড়া বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডর। রমজানকে লক্ষ রেখে কম দামে গ্যাস বিক্রি করে জেলা প্রশাসন ও মুসলিমদের সাথে একাত্মতা জানালেন গ্যাস সিলিন্ডার ডিলার হামী এন্টার প্রাইজের মালিক শামীম মিয়। তিনি জানান, সারা বছরতো কমবেশী লাভ করেই থাকি। এবার না হয় আসল দামেই বিক্রি করলাম। এতে করে একদিকে রোজায় মানুষের মাঝে সাশ্রয়ী বাজার, অপরদিকে জেলা প্রশাসনের এই মহতি উদ্যোগকে সম্পৃক্ত থাকাটাই মূল লক্ষ।

    প্রমাধানমন্ত্রীর রমজানে সাশ্রয়ী বাজারের এমন ঘোষনা বাস্তবায়নের পাশাপাশি রমজানে সাধারণ মানুষের জন্য দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার লক্ষে এই আয়োজন বলে জানালেন নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম। এই বাজার আয়োজনের বিষয়ে তিনি জানান, রমজানে সাশ্রয়ী বাজার প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ। এই উদ্যোগ বাস্তবায়নের পাশাপাশি জনসাধারনের মাঝে প্রচলিত বাজার থেকে কম মূল্যে পণ্য পৌছে দেয়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। এতে সারা পেলে সমস্ত জেলায় ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে।

    সপ্তাহের শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা দুইটা পর্যন্ত চলবে এই বাজার। জেলা প্রাণী সম্পদ, কৃষি অধিদপ্তর ও মৎস্য অধিদপ্তরের সহায়তা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় রমজানে সাশ্রয়ী বাজার।
    নরসিংদী একটি শিল্প অধ্যুষিত অঞ্চল হওয়ায় এই অঞ্চলের কারখানা সমূহে কাজ করার জন্য বিভিন্ন অঞ্চল হতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের সমাগম ঘটেছে। প্রান্তিক এ জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এ বাজারটি অসামান্য ভূমিকা রাখবে বলে ধারনা আয়োজকদের ।
    এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে সেজন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা নির্ধারণ করা হয়েছে।

    এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: ছাইফুল ইসলাম ও‌ নরসিংদী প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম প্রমূখ।

    বাংলাদেশ সময়: ১০:০৭ অপরাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ