• শিরোনাম

    নবীনগরে মহান বিজয় দিবস উদযাপন।

    মোঃ নিজাম উদ্দিন শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    নবীনগরে মহান বিজয় দিবস উদযাপন।

    apps

    ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার অত্র কলেজ অডিটোরিয়াম হলে পবিত্র কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

    কলেজ অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে এবং প্রভাষক আব্দুল মান্নান ও জাবেদ আল মোয়াজের যৌথ সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কলেজ গভার্নিং বডির সদস্য মোঃ রফিকুল ইসলাম, সাবেক সদস্য গাজী এখলাছ উদ্দিন পিন্টু ও আকমল হোসেন, হাজী মফিজ অযুফা হাফেজিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোসেন প্রমুখ।

    এসময় বক্তারা বলেন, মহান বিজয় দিবস আজ। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের। তারা বলেন, বিজয়ের অনুভূতি সব সময়ই আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও, বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন, তাদের জন্য। এসময় তারা মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া সকল বীর শহিদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

    অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

    বাংলাদেশ সময়: ৭:২১ অপরাহ্ণ | শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ