• শিরোনাম

    নবীনগরে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণে সেমিনার অনুষ্ঠিত।

    মোঃ নিজাম উদ্দিন শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    নবীনগরে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণে  সেমিনার অনুষ্ঠিত।

    apps

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় নতুন প্রজন্মের নিকট মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থীদেরকে বীরমুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাথা ইতিহাস শোনানোর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৫শে জানুয়ারি উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এর বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আয়োজনে নবীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রায় সাড়ে তিন শত শিক্ষার্থীদের সাথে নিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

    উপজেলার বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার এসকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বাস্তব অভিজ্ঞতা,প্রতিবন্ধকতা,অপারেশন সর্বাপরী সেসময়ের বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন নবীনগর উপজেলার বিশিষ্ট বীরমুক্তিযোদ্ধাগণ।তারা হলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সামসুল আলম সাহন, সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সামসুল আলম সরকার, সাবেক দপ্তর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আজাহার হোসেন লালু, বীরমুক্তিযোদ্ধা জাকির হোসেন ও সাবেক পৌর কমান্ডের যুগ্ন আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

    উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর ফরহাদ শামীম এর সভাপতিত্বে সহকারী কমিশনার(ভূমি)মাহমুদা জাহান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মুক্তিযোদ্ধা কাউন্সিলের যুগ্ন সচিব মোঃ শাহ আলম সরদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব ও মুক্তিযুদ্ধা চেতনা বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড.মোঃ নুরুল আমিন,অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন।

    অনুষ্ঠানে বক্তারা মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি বিজড়িত ঘটনা তুলে ধরে, সেসময়ের মানবিক বিপর্যয়ের মুখেও দেশকে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ তৈরি করে দিয়েছেন নতুন প্রজন্মের জন্য। তাই মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে তারা যেন পথভ্রষ্ট হয়ে স্বাধীনতা চেতনা থেকে বিচ্যুত না হয়ে পড়ে সেইজন্য মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য হৃদয়ে লালন করে আগামীর বাংলাদেশ বিনির্মাণে এই প্রজন্মের সবাইকে আহ্বান জানান।

    পরে উপস্থিত ছাত্র-ছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়,কুইজে বিজয়ী দশ মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ, সনদপত্র ও পুরস্কার এর পাশাপাশি উপস্থিত সকল বীরমুক্তিযোদ্ধাদের হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত নেতৃবৃন্দ। এবং উপস্থিত সকলের মাঝে মধ্যাহৃ ভোজনের খাবার তুলে দেন।
    অনুষ্ঠানে নবীনগর উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগনও উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৯:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ