• শিরোনাম

    নতুন বছরে শিক্ষার্থীদের বই দিতে পেরে গর্বিত ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন

    শরীফ আহমেদ প্রতিবেদন: শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩

    নতুন বছরে শিক্ষার্থীদের বই দিতে পেরে গর্বিত ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন

    apps

    প্রতি বছরের ন্যায় এবারও জাতীয় পাটির পুস্তক শিক্ষা বোর্ড কর্তৃক (এনসিটিবির) সরকারী বেসরকারী প্রাথমিক, মাধ্যমিক বই বিতরণে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই উৎসব সঠিক সময়ে পালন করলেন দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

    এই সরকারি বইয়ের প্রিন্টিং বাইন্ডিং কাজের জন্য পুরো দমে দিন রাত অবিরাম পরিশ্রমে সফলতা অর্জন করেছেন ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন (গভমেন্ট রেজিস্ট্রেশন নং-৩০৫৯) প্রত্যক বাঁধাই শ্রমিক মালিক তারা আমাদের পুস্তক বাঁধাই বই পেয়ে যাবেন।

    শ্রমিক ইউনিয়নে কথা দিয়েছেন সময় মত কাগজ সংকট হবে না। জাতীয় বোর্ড বই সম্পূর্ণ প্রিন্টিং বাধাই এবং ডেলিভারি কাজে ঢাকা মহানগর শ্রমিক ইউনিয়নের ভূমিকা ছিলো অপরিসীম। রাজধানীর যাত্রাবাড়ী মাতুয়াইল এলাকায় অবস্থিত অসংখ্য প্রিন্টিং প্রেস ও বাঁধাই খানায় রাত দিন অবিরাম পরিশ্রমে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে বাঁকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন যুগ্ন -সাধারন সম্পাদক পরিশ্রমী শ্রমিক ইউনিয়ন নেতা রাজু লাল রাউত।

    মাতুয়াইল এলাকায় বড় বড় সরকারি বোর্ড বইয়ে টেন্ডারে পাওয়া প্রেসগুলোতে মনিটরিং সেল গঠন করে সঠিক মানের ছাপা, প্রিন্টিং ও বাঁধাই করা হচ্ছে কি না সেগুলো দেখে ভাল করেছেন ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন নেতা রাজু লাল রাউত,জাতীয় দৈনিক বাংলার নবকণ্ঠের সাংবাদিক প্রশ্নের জবাবে‌ শ্রমিক ইউনিয়ন নেতা রাজু লাল রাউত বলেন,আমরা ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন প্রতি বছরের ন্যায় এবার ও পর্যাপ্ত বাঁধাই শ্রমিক নিয়োগ প্রদান করেছি।

    আমাদের প্রধান চ্যালেন্জ ছিলো ১লা জানুয়ারী সারা দেশে দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বই উৎসব করতে সেই টার্গেট নিয়ে বই সম্পূর্ণ করেছি।আর কিছু প্রাইমারি বই বাকি আছে সেগুলো ফেব্রুয়ারী প্রথম সপ্তাহের মধ্যে সব কমপ্লিট হয়ে যাবে।

    আমরা জাতীয় পাঠ্যপুস্তক বোর্ড এবং মুদ্রন শিল্প সমিতি দিক নির্দেশনা যেভাবে আমাদের পরামর্শ ও সহযোগিতা করেছেন আমরা ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন কৃতজ্ঞ। এ ধারাবাহিকতা আগামীতে আরো গতিশীল এবং ভালো মানের বই নির্ভুল প্রিন্টিং বাইন্ডিং সহ যাবতীয় কার্যক্রম আরো সুন্দরভাবে করতে পারি এটাই আমাদের ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়নের অঙ্গীকার।

    যথাযথভাবে মাননীয় শিক্ষা মন্ত্রী ডা:দীপু মনি ও দেশরত্ম মাননীয় প্রধানমন্ত্রী জননেত শেখ হাসিনাকে আবারো ঢাকা মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইলো।

    বাংলাদেশ সময়: ৮:৪০ অপরাহ্ণ | শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ