• শিরোনাম

    নওগাঁয় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : শুক্রবার, ২২ ডিসেম্বর ২০২৩

    নওগাঁয় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

    apps

    নওগাঁর বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের এক অসহায় পরিবারের অবৈধ ভাবে অবরুদ্ধ করে মারপিঠ, মিথ্যা ও হয়রানি মূলোক মামলার ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ভাবে বাড়ী ঘরের জমি দখলের অভিয়োগ করা হয়েছে। জোরপূর্বক বাড়ী ঘরের জমি দখল ও মারধরের ঘটনাকে কেন্দ্র করে বদলগাছী থানাসহ বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ করেন বাদী শামীম হোসেন।

    অভিয়োগ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, পরমানন্দপুর গ্রামের স্থানীয় বাসিন্দ আব্দুস সামাদ বিবাহিত জীবনে তাঁর ছেলে সন্তান না থাকলেও তিনি দুই কন্যা সন্তানের বাবা। আব্দুস সামাদ তাঁর মেয়ে এবং মেয়ের জামাইদের নামে জমি হস্তান্তর করেন। জমি লিখে দেওয়ার পরে থেকে ছোট ভাই বিদ্যুৎ হোসেন জোরপূর্বক ভাবে বাড়ি ঘরের জমি দখল ও হুমকি দিয়ে আসছেন। নালিশী সম্পত্তির মৌজা- পরমানন্দপুর জেএল নং ২০৯, আর এস খতিয়ান নং ৮৮,৭২ এবং ৩৫১,৩৫২ নং দাগে ৪০ শতক বাড়িভিটা জমির কাতে ৩.৮৩ শতক জমি নিয়ে মো বিদ্যুৎ হোসেন এর সাথে শামীম হোসেনের মধ্যে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তবে এখন শামীম হোসেন এর বাড়ীর ছাদে উঠার সিড়ি ঘরটি টিন দিয়ে ঘিরে রাখা হয়েছে। বিদ্যুৎ হোসেন তাঁর লোকজন দিয়ে জমি দখলের চেষ্টা করলে তাঁর বড়ভাই সামাদ ও তাঁর স্ত্রী এবং মেয়ের জামাই শামীম বাঁধা দিলে তাঁদের মারধর মিথ্যা ও হয়রানী মূলোক মামলা ও নারী নির্যাতন ধর্ষণ মামলার হুমকি দেয় । হুমকি পরে বিদ্যুৎ হোসেন আব্দুস সামাদের মেয়ে এবং মেয়ের জামাই ব্যবসার জন্য ঢাকায় বসবাস করলেও তাদের নামে মিথ্যা হয়রানী মূলোক মামলা হয়েছে নওগাঁ আদালতে। এই বাড়ি ঘরের প্রকৃত মালিক এখন মেয়ে সোমা আক্তার এবং মেয়ের জামাই শামীম হোসেন।

    এবিষয়ে শামীম হোসেন বলেন, আমার বাড়িভিটার জমি নিয়ে মো: বিদ্যুৎ হোসেন এর সাথে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। আমি দীর্ঘ দিন ধরে খাজনা খারিজ পরিশোধ করিয়া আসিতেছি। কিন্তু বিদ্যুৎ হোসেন এবং তাঁর লোকজন জোরপূর্বক ভাবে আমার বাড়ীর সিড়ি ঘর দীর্ঘদিন ধরে টিন দিয়ে ঘিরে রাখেন। অবৈধ্য ভাবে সিড়ি ঘড় ঘিড়তে আমি নিষেধ করলে বিদ্যুৎ হোসেনসহ তাঁর লোকজন আমার উপর ক্ষিপ্ত হইয়া দা কুড়াল নিয়ে প্রাণ নাশের জন্য ধাওয়া করে। আমি প্রাণের ভয়ে সেখান থেকে চলে আসতে বাঁধ্য হয়।
    এবিষয়ে মো: বিদ্যুৎ হোসেন এর কাছে গিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে কোনো কাগজ নেই। সম্পত্তি আমার দখলে রয়েছে। আমার দখলি সম্পত্তি আমি দখলে আছি দখল ছাড়তে নারাজ। তাদের জমি আমি দখল করে নিয়েছি পারলে তারা প্রশাসন দিয়ে দখল করে নিবে সমস্যা নেই। পরে তিনি নিজের হাতে লেখা ফারাজের একটি কাগজ দিয়ে বলেন এটি আমার কাগজ নিন।#

    বাংলাদেশ সময়: ১১:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ২২ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ