• শিরোনাম

    নওগাঁয় ককটেল বিস্ফোরণ; দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    apps

    নওগাঁয় ককটেল বিস্ফোরণ ও মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, মামলায় ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। আরও ২৫০ জনকে অজ্ঞাতপরিচয়ে আসামি করা হয়েছে।

    শনিবার রাতে আব্দুল গফুর রাসেল নামের এক ব্যক্তি নওগাঁ সদর থানায় মামলাটি করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, আব্দুল গফুর নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক। বর্তমানে তিনি স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে জড়িত আছেন।

    রোববার সন্ধ্যায় নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে নওগাঁ শহরের তাজের মোড় এলাকায় তাজ সিনেমা হলের সামনে ককটেল বিস্ফোরণ ও একটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় স্থানীয় তিন ব্যক্তি আহত হয়েছেন। গতরাত রাত ১২টার পর ওই ঘটনায় আব্দুল গফুর নামে এক ব্যক্তি বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০০ থেকে ২৫০ জনের বিরুদ্ধে মামলা করেন। গতকাল রাতেই শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের নতুন এই মামলায় সংযুক্তি দেখিয়ে আজকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

    মামলার বিবরণ সূত্রে জানা যায়, গত রাতে শহরের সরিষাহাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আজ রোববার বিকেলে শহরের মুক্তির মোড়ে শান্তি সমাবেশ সফল করার উদ্দেশে নেতাকর্মীদের সঙ্গে আলাপ-আলোচনা শেষে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় তাঁর সঙ্গে দলের অন্যান্য নেতাকর্মীরাও মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। যাওয়ার পথে শহরের তাজের মোড় এলাকায় তাজ সিনেমা হলের সামনে পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা অর্তকিত ভাবে তাঁদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটান। পরে তাঁদের একটি মোটরসাইকেল ভাঙচুর করেন। মামলায় জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক শহিদুল ইসলাম ওরফে টুকু, জেলা যুবদলের সভাপতি মাসুদ হায়দার, সাধারণ সম্পাদক রুহুল আমিন মুক্তার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা ছাত্রদলের সভাপতি জাকারিয়া হোসেন রোমিও, সাধারণ সম্পাদক মামুন বিন ইসলাম দোহাসহ ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। আরও ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতপরিচয়ে আসামি করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ