• শিরোনাম

    দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে অবৈধ ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার এবং ১০ ইউরো উদ্ধারের

    রিফাত রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : রবিবার, ০৪ জুন ২০২৩

    দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে অবৈধ ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার এবং ১০ ইউরো উদ্ধারের

    apps

    চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে ভারত থেকে বাংলাদেশ ফেরৎ যাত্রীর কাছ থেকে অবৈধ ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার এবং ১০ ইউরো উদ্ধারের পর তাকে আটক করেছে বিজিবি। আটক ও উদ্ধারের ঘটনাটি ঘটেছে শনিবার (৩ জুন) সকাল ১০টায়।

    চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি দুপুরের পর এক সংবাদ বিজ্ঞপ্তীর মাধ্যমে জানান, তার কাছে গোপন খবর ছিল যে, ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে বৈদেশীক মুদ্রা পাচার করা হবে। এই খবরের পর তারই নেতৃত্বে দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিলের সহায়তায় একদল বিজিবি সদস্য সীমান্তের প্রধান খুঁটির ৭৬ হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান নেয়। এ সময় চেকপোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপনের (২৬) ট্রলি ব্যাগ তল্লাশী করা হলে সেখানে লুকিয়ে রাখা অবৈধ ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার ও ১০ হাজার ইউরো সন্ধান পাওয়া যায়।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার ব্যাগ থেকে উদ্ধার করা ইউএস ডলার ও ইউরো সম্পর্কে সে কোন সদুত্তোর দিতে না পারায় তাকে আটক করা হয়। আটক শেখ তপন ঢাকা যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস মাতুয়াইলের শেখ জালাল উদ্দিনের ছেলে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার স্থায়ী ঠিকানা মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়ীতে। এ ব্যাপারে নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে আটক শেখ তপনের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং উদ্ধারকরা বৈদেশিক মুদ্রাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী কার্যালয়ে জমা করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ১০:৫১ অপরাহ্ণ | রবিবার, ০৪ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ